বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

যে ভবন থেকে মেট্রোরেলে ঢিল ছোড়া হয়েছিল, সেটি শনাক্ত

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ৬ মে, ২০২৩
যে ভবন থেকে মেট্রোরেলে ঢিল ছোড়া হয়েছিল, সেটি শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : 

সম্প্রতি মেট্রোরেলের একটি কোচে ঢিল ছোড়ার ঘটনা ঘটে। এতে ওই কোচের একটি জানালার কাঁচ ক্ষতিগ্রস্ত হয়েছে। যে ভবন থেকে ঢিল ছোড়া হয়েছিল, সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সিটি শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমটিসিএলের এমডি এম এ এন সিদ্দিক।

শনিবার (৬ মে) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এই তথ্য দেন।

এম এ এন সিদ্দিক বলেন, রাজধানীর কাজীপাড়া ও শেওড়াপাড়ার মাঝামাঝি পূর্ব অংশে চলাচলরত মেট্রোরেলকে উদ্দেশ করে ঢিল ছোড়া হয়েছে।ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় যে ভবন থেকে ঢিল ছোড়া হয়েছে, সেটি চিহ্নিত করা হয়েছে। তার আশপাশে তিন থেকে চারটি ভবন সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করা হয়েছে। তবে কোন ভবন থেকে ঢিল ছোঁড়া হয়েছে এ বিষয়টি এখনও স্পষ্ট নয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় কাফরুল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে মেট্রোরেল-২০১৫ আইনে। ঢিল ছোঁড়ার ঘটনায় ক্ষতিগ্রস্ত কাঁচ মেরামত করতে ১০ লাখ টাকা খরচ হয়েছে। যে বা যারাই ঢিল ছুড়েছে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, যে ভবন থেকে মেট্রোরেলের দিকে ঢিল ছোঁড়া হয়েছে তা শনাক্তে আমরা কাজ করছি। কোন ভবন এবং কোন ব্যক্তি কী উদ্দেশ্যে ঢিল ছুড়েছে তা শনাক্তে তদন্ত চলমান রয়েছে।

এর আগে রোববার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে কাজীপাড়া-শেওড়াপাড়ার মধ্যবর্তী স্থানে পৌঁছালে পার্শ্ববর্তী কোনো একটি ভবন থেকে মেট্রোরেলের দিকে ঢিল ছুড়ে মারে দুষ্কৃতকারীরা। ঢিলটি মেট্রোরেলের জানালায় আঘাত হানলে কাঁচ ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকেই ওই ভবনটিকে শনাক্তের চেষ্টা চলছিল।

ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্তে মাঠে নামে পুলিশ ও গোয়েন্দারা। ঢিল ছোড়া এলাকার সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে ভবনটি শনাক্ত করা হয়।

এর আগে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক বলেছিলেন, একটা চক্র তৈরি হয়েছে যারা মেট্রোরেলে ঢিল ছোড়ে। এমন ঘটনা কিন্তু প্রায় ঘটছে। আমরাও দুষ্কৃতিকারীদের খুঁজছি। তারা সবাই বাড়ি ছাড়া। এদের আমরা এমন শাস্তি দেব, যেন মেট্রোরেলে কেউ এমন ঘটনা ঘটাতে না পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া