রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

যুবলীগ সর্বদা নিপীড়িত মানুষের স্বার্থে রাজনীতি করে : শেখ পরশ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
যুবলীগ সর্বদা নিপীড়িত মানুষের স্বার্থে রাজনীতি করে : শেখ পরশ

নিজস্ব প্রতিবেদক : 

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, যুবলীগ সর্বদা নিপীড়িত মানুষের স্বার্থে রাজনীতি করে। তাই আজকে যখন তীব্র তাপদাহে সর্বসাধারণের কষ্ট হচ্ছে, তখন আমাদের যুবলীগের নেতাকর্মীরা ঘরে বসে নেই। আমাদের নেত্রী সে শিক্ষা দেয়। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদেরকে আপনাদের কাছে পাঠিয়েছেন সুপেয় পানি দিয়ে, আপনাদের তৃষ্ণা মিটানোর জন্য, আপনাদের কষ্ট লাঘব করার জন্য। তেমনি তিনি বিশ্ব দরবারে শান্তির দূত হিসেবে নিজেকে তুলে ধরেছেন।

শুক্রবার (২৬ এপ্রিল) বেলা ১১টায় ফার্মগেট (আনন্দ সিনেমা হল সংলগ্ন) স্থানে কর্মসূচির উদ্বোধন ও সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজেল শামস্ পরশ।

তিনি বলেন, আজকে দেশে-বিদেশে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচার চলছে। একটা নির্বাচিত সরকারকে অবৈধভাবে হটানোর চক্রান্ত চলছে। আমাদের নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ থাকার পরেও, ভোটার উপস্থিতি সন্তোষজনক থাকার পরেও আমাদের নির্বাচন ও গণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে অবিরাম মিথ্যাচার এবং অপপ্রচার চালিয়ে যাচ্ছে একটা দেশি-বিদেশি প্রতিক্রিয়াশীল চক্র।

পরশ বলেন, শেখ হাসিনা বিশ্ব দরবারে শান্তির দূত হিসাবে নিজেকে তুলে ধরেছেন। তিনি গাজায় নিপীড়িত-শোষিত মানুষের অধিকারের কথা বলিষ্ঠ কণ্ঠে বলেছেন। তিনি যুদ্ধ বন্ধের জোর দাবি তুলেছেন এবং সব যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। তাই শেখ হাসিনা মানবতার নেত্রী। তিনি বলেছেন যুদ্ধে যা খরচ করা হয় তা যদি পরিবেশ রক্ষায় কাজ করা হয় তাহলে মানুষের অনেক মঙ্গল হয়।

তিনি বলেন, নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ থাকার পরেও, ভোটার উপস্থিতি সন্তোষজনক থাকার পরেও আমাদের নির্বাচন ও গণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে অবিরাম মিথ্যাচার এবং অপপ্রচার চালিয়ে যাচ্ছে একটা দেশি-বিদেশী প্রতিক্রিয়াশীল চক্র। ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে এদেশের জনগণ তাদের নাগরিক অধিকার প্রয়োগ করবে, কারণ জনগণই সকল ক্ষমতার উৎস। আওয়ামী লীগ হত্যা, ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না, আওয়ামী লীগ বিশ্বাস করে এদেশের জনগণের ওপর। জনগণই আমাদের আস্থার জায়গা।

তিনি আরও বলেন, আজকে সুপেয় পানির সঙ্গে সঙ্গে আমরা স্বাস্থ্য সংক্রান্ত কিছু লিফলেট এবং নির্বাচন সংক্রান্ত প্রচারপত্র বিতরণ করেছি। আপনারা স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনাগুলো অনুসরণ করবেন। আমাদের প্রত্যাশা দেশের সব ইউনিট তাপদাহে কষ্টে থাকা মানুষের পাশে দাঁড়াবেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে আজ তীব্র তাপদাহে সর্বসাধারণের জন্য ঢাকা মহানগরীর ৩৫টি স্থানে একযোগে সুপেয় পানি সরবরাহ ও সচেতনতামূলক লিফলেট এবং কয়েকশত ছাতা বিতরণ করা হয়।

স্থানগুলো হলো- গাবতলী, শ্যামলী, মোহাম্মদপুর (টাউন হল), ফার্মগেট, মহাখালী, বনানী (আতাতুর্ক এভিনিউ), গুলশান-১, গুলশান-২, পল্লবী, উত্তরা (রাজলক্ষ্মী), বাড্ডা (লিংক রোড), ভাটারা (নতুন বাজার), রামপুরা, মিরপুর-১, মিরপুর-১০, তেজগাঁও (ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সম্মুখে) ও ঢাকা মহানগর দক্ষিণের স্থানসমূহ : ধানমণ্ডি-৩২, ধানমণ্ডি-৩/এ, কামরাঙ্গীরচর, নিউ মার্কেট, শাহবাগ, ২৩, বঙ্গবন্ধু এভিনিউ, যাত্রাবাড়ী মোড়, ভিক্টোরিয়া পার্ক, সদরঘাট, মতিঝিল, পল্টন, কাকরাইল মসজিদ, তাঁতীবাজার মোড়, চকবাজার, কমলাপুর ও দৈনিক বাংলা মোড়।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, সুভাষ চন্দ্র হাওলাদার, ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি জোদ্দার, তাজউদ্দিন আহমেদ, মো. জসিম মাতুব্বর, মো. আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া