রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

ম্যারাডোনার জার্সিতে মেসি!

স্পোর্টস ডেস্ক
আপডেট : সোমবার, ৩১ জুলাই, ২০২৩
ম্যারাডোনার জার্সিতে মেসি!

স্পোর্টস ডেস্ক : 

হঠাৎ করে আবারও আলোচনায় আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার লিওনেল মেসি। ২০২২ বিশ্বকাপ জেতার পরও জাতীয় দল থেকে অবসর নেননি লিওনেল মেসি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছিল, তাহলে কি আরও এক বিশ্বকাপে দেখা যাবে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে? তিনি নিজে অবশ্য জানিয়ে দিয়েছিলেন, এমন সম্ভাবনা নেই। তবে এবার তাঁর একটি ছবি ঘিরে জল্পনা শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামের স্টোরিতে একটি ছবি পোস্ট করেন মেসি। সেই ছবিকে ঘিরেই নতুন করে জল্পনা শুরু হয়েছে।

রোববার (৩০ জুলাই) ইনস্টাগ্রামের স্টোরিতে একটি ছবি পোস্ট করেছেন মেসি। যে ছবিতে তাকে প্রয়াত কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার ১০ নম্বর জার্সি পরিহিত অবস্থায় দেখা যায়। ১৯৯৪ বিশ্বকাপে এমন জার্সি পরেই শেষবার বৈশ্বিক টুর্নামেন্টে শেষবার খেলেছেন ম্যারাডোনা। সেবার বিশ্বকাপ আয়োজন করেছিল যুক্তরাষ্ট্র।

বর্তমানে ইন্টার মায়ামির হয়ে খেলতে মেসিও যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। কাকতালীয়ভাবে ২০২৬ বিশ্বকাপের সহ-আয়োজকও তারা। ফলে ছবিটি পোস্ট করে মেসি আগামী বিশ্বকাপে খেলার ইঙ্গিত দিয়েছেন কি না তা নিয়ে সমর্থকদের আগ্রহ তুঙ্গে। যদিও সাতবারের ব্যালন ডি’অর জয়ী কাতার বিশ্বকাপের শিরোপা হাতে তোলার পর আর এই প্রতিযোগিতায় না খেলার ইঙ্গিত দিয়েছিলেন।

আবার অনেকের ধারণা ম্যারাডোনা ১৯৯৪ সালে সেই জার্সি পরে শেষবার বৈশ্বিক টুর্নামেন্টে খেলেছিলেন। মেসিও একই জার্সি পরে ইঙ্গিত দিচ্ছেন, শেষবারের মতো বৈশ্বিক টুর্নামেন্টে খেলে ফেলেছেন তিনি।

অন্যদিকে, মেসির এই ছবি নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম গোল ডটকম জানিয়েছে, ১৯৯৪ বিশ্বকাপের জার্সি গায়ে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়েছেন মেসি।

শেষ পর্যন্ত যে উদ্দেশ্যেই মেসি ম্যারাডোনার সেই জার্সি গায়ে জড়াক না কেনো সেটি যে ইতোমধ্যেই আলোচনার বিষয়বস্তু হয়ে গিয়েছে সেটি নিয়ে সন্দেহ নেই।

এ মাসের শুরুর দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে চীনের বেইজিংয়ে একটি প্রীতি ম্যাচ খেলে আর্জেন্টিনা। ওই ম্যাচের আগে ‘টাইটান স্পোর্টস’-কে মেসি বলেছিলেন, আমার মনে হয় না (পরবর্তী বিশ্বকাপ খেলবো)। ওটা ছিল (কাতার বিশ্বকাপ) আমার শেষ বিশ্বকাপ। আমি দেখতে চাই সবকিছু কেমন যাচ্ছে। কিন্তু মূল কথা হলো, পরবর্তী বিশ্বকাপ আমি খেলতে যাচ্ছি না।

ইউরোপের ফুটবল ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি সমালেও ফুটবল মাঠে এখনও আগের মতোই জাদু দেখাচ্ছেন মেসি। এরইমধ্যে ইন্টার মায়ামির জার্সিতে খেলেও ফেলেছেন কয়েকটি ম্যাচ। সবগুলোতেই দারুণ ভূমিকা রেখেছেন তিনি। ফলে আরও একবার আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপ মাতানো একেবারে অসম্ভব নয়।

তবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর মাটিতে বসতে চলা ২০২৬ বিশ্বকাপ আসর শুরুর সময় মেসির বয়স হবে ৩৯ বছর। ফর্ম, ফিটনেস ঠিক থাকলে ষষ্ঠবারের মতো বিশ্বকাপে দেখা যেতে পারে তাকে। কিংবা ১৯৯৪ বিশ্বকাপের জার্সি গায়ে ছবি পোস্ট করে হয়তো ম্যারাডোনার মতোই আমেরিকার মাটিতেই ক্যারিয়ার শেষ করার ইঙ্গিত দিতে চেয়েছেন মেসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া