বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশ ও জনগণের কল্যাণে কাজ করুন: বৌদ্ধ নেতাদের রাষ্ট্রপতি সাংবাদিকরা সহায়তা করলে আদালতে মামলা কমবে : প্রধান বিচারপতি গণতন্ত্রের জন্য যে দেশ স্বাধীন হয়েছে, সে দেশে এখন আর গণতন্ত্র নেই : শামসুজ্জামান দুদু লু এলেন, ভাবলাম সম্পর্ক ভালো করতে চায় কিন্তু নিশিরাতে স্যাংশন দিলো: কাদের ১ মিনিটের ‘ঝড়’ তুললেন মাহি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আম্পায়ার বাংলাদেশি সৈকত অবাধ্য পর্যটক সামলাতে দেওয়াল তুলছে জাপান হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষার বিকল্প নেই : স্পিকার নির্বাচনে জিতে দুধ দিয়ে গোসল করলেন চেয়ারম্যান!

ম্যানইউ ছাড়ছেন ভারান

স্পোর্টস ডেস্ক
আপডেট : বুধবার, ১৫ মে, ২০২৪
ম্যানইউ ছাড়ছেন ভারান

স্পোর্টস ডেস্ক : 

মৌসুম শেষে রাফায়েল ভারানের ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার গুঞ্জনটা কদিন ধরেই শোনা যাচ্ছিল। অবশেষে সে গুঞ্জনই এল আনুষ্ঠানিক ঘোষণা হয়ে। ভারানের সঙ্গে মৌসুম শেষেই ইউনাইটেডের চুক্তির মেয়াদও শেষ হবে। তারপরই তাঁর ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ।

এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ইউনাইটেড। বিবৃতিতে ভারানেকে তার সার্ভিসের জন্য ধন্যবাদ জানানোর পাশাপাশি ভবিষ্যতের শুভকামনা জানিয়েছে ইংলিশ জায়ান্টরা।

মঙ্গলবার (১৪ মে) সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে তিনি বলেন, “কয়েক বছর এই স্পেশ্যাল ক্লাবের হয়ে খেলা এবং এই জার্সি পরা দুর্দান্ত ছিল। আমি এই ক্লাব এবং তার সমর্থকদের ভালোবেসে ফেলেছিলাম। প্রথমবার যখন ম্যান ইউ খেলোয়াড় হিসেবে ওল্ড ট্রাফোর্ডে আসি, পরিবেশটা অসাধারণ ছিল।”

ভারানে এও জানান, এই মরসুম কঠিন হলেও উজ্জ্বল ভবিষ্যত অপেক্ষা করছে ম্যান ইউয়ের জন্য। নতুন মালিক দারুণ পরিকল্পনা এবং স্ট্র্যাটেজি নিয়ে এসেছে। ফরাসি তারকা এও জানান, মরসুমের শেষ হোম ম্যাচে (১৬ মে নিউকাসলের বিরুদ্ধে) তিনি দর্শকদের কাছে বিদায় নেবেন।

বিদায়ী বার্তায় ইউনাইটেডের ভবিষ্যৎ নিয়ে ভারান বলেছেন, আমরা কঠিন একটি মৌসুম পার করা সত্ত্বেও আমি ক্লাবের ভবিষ্যৎ নিয়ে ইতিবাচক। নতুন মালিক স্পষ্ট পরিকল্পনা ও দারুণ কৌশল নিয়ে এসেছে। মৌসুমের শেষ ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে আমি আপনাদের বিদায় জানাব। সেটা নিশ্চিতভাবেই আমার জন্য আবেগের একটি দিন হতে যাচ্ছে।

২০২১ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যান ইউনাইটেডে পাড়ি জমান ভারানে। ৩৪ মিলিয়ন ট্রান্সফার ফি’তে তাকে দলে ভেড়ায় রেড ডেভিলরা। এরপর এই ক্লাবের হয়ে খেলেন ৯৩ ম্যাচ।

নিজে বিশ্বমানের ফুটবলার হলেও ইউনাইটেডের বাকিদের মতোই এ মৌসুমে ব্যর্থ হয়েছেন ভারানে। সবমিলিয়ে এই ক্লাবের হয়ে তিন মৌসুমে ৬০ ম্যাচ খেলেছেন তিনি। যা মধ্যে গত মৌসুমে ইউনাইটেডের লিগে তৃতীয় হওয়ার পেছনে ভড় ভূমিকা ছিল তার এবং আরেক ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেসের। পরবর্তীতে দুজেন ইনজুরিতে ছিটকে গেলে তার প্রভাব পড়ে ইউনাইটেডের খেলায়।

ভারানে রিয়াল মাদ্রিদের জার্সিতে তিনবার লা লিগা এবং চার বার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। এমন দুর্দান্ত সাফল্য সঙ্গী করে তিনি যোগ দেন ইউনাইটেডে, যখন প্রধান কোচ ছিলেন ওলে গানার সুলশার। পরে এরিক টেন হাগের অধীনে ফ্রান্স জাতীয় দলের সাবেক তারকা ভারানে ২০২৩ কারাবো কপা জেতার স্বাদ পান। আসরের ফাইনালে নিউক্যাসলকে হারায় ইউনাইটেড।

২০১৮ সালে ফ্রান্সের জার্সিতে বিশ্বকাপ জেতা ভারানে ২০২৩ সালের ফেব্রিয়ারিতে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন।

এ মৌসুমে ইউনাইটেডের জার্সিতে সময়টা ভালো যাচ্ছে না ভারানের। গত ৪ এপ্রিল চেলসির কাছে ৪-৩ গোলে হেরে যাওয়া ম্যাচে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন সেন্টার-ব্যাক। এরপর থেকে মাঠের বাইরে আছেন। ফলে মৌসুমে ইউনাইটেডের শেষ তিন ম্যাচে তার খেলা অনিশ্চিত।

তবে বিবৃতিতে ভারানে আশা প্রকাশ করেন, ঘরের মাঠে শেষ ম্যাচটিতে সমর্থকদের কাছ থেকে বিদায় নেবেন তিনি। যদিও তার বিদায়টাকেই স্বাভাবিক ঘটনা ভাবা হচ্ছে। ইউনাইটেড এখন পয়েন্ট টেবিলের আটে অবস্থান করছে। শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার কোনো সম্ভাবনা নেই।

তাছাড়া ভারানের মোটা অঙ্কের বেতনের কথাও ভাবছে ইউনাইটেড। ৩৪ মিলিয়ন পাউন্ডে কেনা ভারানের পেছনে চুক্তির শর্ত পূরণ করতে খরচ হয়েছে প্রায় ৮৫ মিলিয়ন পাউন্ড। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি ভারানে।

ইউনাইটেড আগামী বুধবার ঘরের মাঠে নিউক্যাসলের বিপক্ষে খেলবে। এরপর রোববার লিগে নিজেদের শেষ ম্যাচে ব্রাইটনের মোকাবিলা করবে তারা। আর শনিবার (২৫ মে) তারা এফএ কাপের ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটির।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া