শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

মোস্তাফিজকে যে কারণে নিয়েছে চেন্নাই

স্পোর্টস ডেস্ক
আপডেট : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
মোস্তাফিজকে যে কারণে নিয়েছে চেন্নাই

স্পোর্টস ডেস্ক : 

আইপিএলের আসছে আসরে নতুন ঠিকানায় যোগ দিলেন মুস্তাফিজুর রহমান। আইপিএলের অন্যতম সফল দল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে খেলবেন বাংলাদেশের বাঁহাতি পেসার। ভিত্তিমূল্য ২ কোটি রুপিতেই তাকে কিনেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। তবে সাম্প্রতিক সময়ে এই ক্রিকেটারের পারফরম্যান্স শঙ্কা জাগিয়েছিল আগামী মৌসুমে তার দল পাওয়া নিয়ে। তবে শেষ পর্যন্ত টুর্নামেন্টের সবথেকে সেরা দলেই জায়গা পেয়েছেন তিনি।

এবারের আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে থাকবেন কেবল মুস্তাফিজই। এদিকে মুস্তাফিজ ছাড়াও এবারের নিলামে সাশ্রয়ী মূল্যে আরও বেশ কয়েকজন সেরা ক্রিকেটারকে দলে টেনেছে চেন্নাই। এদের মধ্যে আছেন ডেরিল মিচেল, রাচীন রবীন্দ্র এবং সামির রিজভি।

শনিবার (২৩ ডিসেম্বর) চেন্নাইয়ে একটি অনুষ্ঠানে তার কাছে সাম্প্রতিক নিলাম নিয়ে জানতে চাওয়া হয়। সেখানে মুস্তাফিজের কথা উল্লেখ করে বিশ্বনাথন বলেন, আমি বলব যে যাদেরকে নেওয়ার লক্ষ্য আমাদের ছিল, তাদের প্রায় সবাইকেই পেয়েছি। সত্যি বলতে, মিচেলকে (নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল) নিয়ে আমাদের পরিকল্পনা ছিল। আমাদের আরও মনে হয়েছে, মাঠের দুই পাশের সীমানা বিবেচনায় নিয়ে চিপকের উইকেটে মুস্তাফিজ ভালো একটি পছন্দ হতে পারে।

মুস্তাফিজের ব্যাপারে তিনি বলেন, আমাদের আরও মনে হয়েছে, মাঠের দুই পাশের সীমানা বিবেচনায় নিয়ে চিপকের উইকেটে মোস্তাফিজ ভালো একটি পছন্দ হতে পারে। আমাদের ভাবনায় এসব ছিল, কিন্তু আমরা নিশ্চিত ছিলাম না যে তাদেরকে পাব কিনা। সৌভাগ্যবশত, এবারের নিলাম ভালো কেটেছে আমাদের জন্য।

২০১৬ অভিষেক আসরে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল মুস্তাফিজের। মাত্র ৬.৯০ ইকোনমি রেটে নিয়েছিলেন ১৭ উইকেট। পেয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের স্বীকৃতি, যা আইপিএল ইতিহাসে একমাত্র অ-ভারতীয় হিসেবে এই পুরস্কার জয়ের কীর্তি। আইপিএলে চেন্নাই মুস্তাফিজের পঞ্চম ফ্র্যাঞ্চাইজি। এর আগে আরও চারটি দলে খেলেছেন তিনি। গত আসরে ফিজ দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন। যদিও সুযোগ পেয়েছিলেন মোটে দুটি ম্যাচে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া