শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৫৫ অপরাহ্ন

মোস্তাক-জিয়া বিচারহীন রাষ্ট্র ব্যবস্থার প্রবর্তন করে : মো. ইনসুর আলী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
মোস্তাক-জিয়া বিচারহীন রাষ্ট্র ব্যবস্থার প্রবর্তন করে : মো. ইনসুর আলী
বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. ইনুসর আলী বক্তব্য রাখছেন

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. ইনুসর আলী বলেছেন, ১৫ আগস্ট হত্যকাণ্ডের বিচার বন্ধ করতে খন্দাকার মোস্তাক ও জিয়া ইনডেমনিটি আইন করে বিচারহীন রাষ্ট্র ব্যবস্থার প্রবর্তন করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ সিংগাইর উপজেলা শাখার উদ্যোগে ২৫ আগস্ট বিকাল ৩টায় সিংগাইর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ৭৫ এর ১৫ আগস্টের খুনী, জেলহত্যার খুনী, ২০০৪ সালের ২১ আগস্টের খুনী ও ২০০৫ সালের ১৭ আগস্টে দেশব্যাপী বোমা হামলাকারীরা এক ও অভিন্ন। ১৫ আগস্টের হত্যাকাণ্ডের নেপথ্যে থাকা নীল নকশাকারীদের ধারাবাহিক চক্রান্তের অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যে একের পর এক হত্যাকাণ্ড ও হামলা পরিচালনা করে।

 

১৫ আগস্টের খুনীদের প্রত্যক্ষ ও পরোক্ষ পৃষ্ঠপোষক খন্দকার মোস্তাক-জিয়ারা দেশে অপশাসন ও লুটপাটের রাজত্ব কায়েম করতেই পর্লামেন্টে আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করেছিল।

আরও পড়ুন : শ্রমিক লীগ ঢাকা উত্তর সভাপতির ভাইয়ের মৃত্যু

প্রধান বক্তা হিসেবে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান বলেন, যারা মুখে বঙ্গবন্ধুর আদর্শের কথা বলে, জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত কর্মী হিসেবে দাবী করে দুর্নীতি ও লুটপাটের সাথে জড়িত তারা মূলত রাজনৈতিক ভ্রষ্টাচার। এদের থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ সিংগাইর উপজেলার সভাপতি মো. নাজিমুল ইসলাম জামালের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ কেন্দ্রীয় সহ-সভাপতি ও মনিকগঞ্জ জেলা শাখার সভাপতি, মানিকগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ তোতা, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. আশরাফুল ইসলাম, সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রমজান আলী ও আনোয়ারা খাতুন, সদস্য আবু নাঈম মোহাম্মদ বাশার আল চিশতী, সিংগাইর পৌর আওয়ামী লীগের সভাপতি আ. ছালাম খান, সিংগাইর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক ইঞ্জি. রবিউল আলম উজ্জ্বল, উপজেলা কৃষক লীগের সভাপতি মাহাবুবুর রহমান খোকন, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক শারমিন আক্তার প্রমুখ। সভা পরিচালনা করেন উপজেলা সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আঙ্গুর।

এছাড়াও আলোচনায় উপস্থিত ছিলেন সিংগাইর উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ মানিকগঞ্জ জেলা ও সিংগাইর উপজেলা শাখার সর্বস্তরের নেতৃবৃন্দ।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: