বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:১২ অপরাহ্ন

মেসিকে পেতে ৭শ’ মিলিয়ন ইউরোর প্রস্তাব ম্যান সিটির

যোগাযোগ ডেস্ক
আপডেট : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
মেসিকে পেতে ৭শ’ মিলিয়ন ইউরোর প্রস্তাব ম্যান সিটির
মেসির কৌশল

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির জন্য ৭০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবনা প্রস্তুত করেছে ম্যানসিটি। গোলডটকম একটি বৃটিশ সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে, ম্যানচেস্টার সিটির প্রস্তাবে রাজি লিওনেল মেসি।

লিওনেল মেসিকে এর আগে একাধিকবার দলে ভেড়ানোর চেষ্টা চালিয়েছিল ম্যানচেস্টার সিটি। মেসি বার্সেলোনা ছাড়তে রাজি না হওয়ায় অপূর্ণই থেকে যায় সিটিজেনদের সেই চাওয়া।

তবে এবার ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে ইতিহাদে আনার সবচেয়ে ভালো সুযোগ ম্যানচেস্টারের আকাশী-নীলদের। সে সুযোগটা নেয়ার সবরকম চেষ্টাই করে যাচ্ছে তারা।

পাঁচ বছরের চুক্তিতে মেসিকে নিতে চায় সিটি। চুক্তি অনুযায়ী প্রথম তিন বছর মেসি খেলবেন ইংলিশ প্রিমিয়ার লীগে। শেষের দুই বছর তিনি খেলবেন সিটিজেনদের মালিকানাধীন আরেক ক্লাব নিউইয়র্ক সিটিতে।

আরও পড়ুন : দিয়েগো ফোরলান বরখাস্ত হলেন ১১ ম্যাচ পর

যুক্তরাষ্ট্রের মেজর সকার লীগে খেলে থাকে এই দলটি। বৃটিশ সংবাদমাধ্যমটি মেসির একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা মেসির সেরাটা বের করে আনতে পেরেছেন। মেসি চাইছেন আবারো তিনি গার্দিওলার সঙ্গে জুটি বেঁধে আগের সেই সোনালি দিন ফিরিয়ে আনতে চান।

লিওনেল মেসি ছয়বার ফিফা বর্ষসেরা হয়েছেন। এরমধ্যে চারবারই জিতেছেন গার্দিওলা বার্সেলোনার কোচ থাকাকালীন। কাতালানদের জার্সিতে মেসির জেতা চারটি চ্যাম্পিয়ন্স লীগের দুটি এসেছে গার্দিওলা যখন বার্সেলোনার কোচ ছিলেন।

মেসির বিশ্বসেরা হয়ে ওঠার শুরুটা গার্দিওলার হাত ধরেই। ২০০৮ থেকে ২০১২ পর্যন্ত পেপ গার্দিওলার অধীনে ১৫টি শিরোপা জিতেছে বার্সেলোনা। যাতে বড় অবদান মেসির।

বার্সেলোনায় থাকা ‘কঠিন’
বার্সেলোনার ভঙ্গুর অবস্থান, পরিকল্পনাহীন ভবিষ্যৎ প্রকল্প এবং বোর্ড কর্তাদের সঙ্গে মতের অমিল হওয়ায় গত ২৫শে আগস্ট ক্লাব ছাড়ার ঘোষণা দেন মেসি। ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজের সুরাহা না হওয়ায় ঝুলে রয়েছে মেসির অন্য ক্লাবে নাম লেখানো।

 

লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে কথা বলতে গতকাল বার্সেলোনায় পৌঁছান তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি। বিমান থেকে মাটিতে পা রাখতেই তাকে ঘিরে ধরেন সাংবাদিকরা। এল প্রাত বিমানবন্দরের টার্মিনালে তেমন কোনো তথ্য দেননি হোর্হে মেসি।

সংবাদমাধ্যম দেপোর্তেস কুয়াত্রোর (ডিসি) প্রশ্নের উত্তরে তিনি শুধু বলেন, মেসির বার্সেলোনায় থাকা কঠিন হবে। ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন কিনা, এ ব্যাপারে প্রশ্ন করা হলে, হোর্হে মেসি বলেন, আমি কিছু জানি না।

পেপ গার্দিওলার সঙ্গে কথা হয়নি বলেও দাবি করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: