মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:১২ অপরাহ্ন

মেধা-মনন দিয়ে দেশের মর্যাদা উন্নত করার আহ্বান প্রধানমন্ত্রীর

রিপোর্টারের নাম
আপডেট : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
মেধা-মনন দিয়ে দেশের মর্যাদা উন্নত করার আহ্বান প্রধানমন্ত্রীর
Pm-Sheikh-Hasina

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুবসমাজ নিজের দেশের পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়ও যেন মেধা-মনন বিকশিত করে দেশের মর্যাদা উন্নত করতে পারে সেটাই প্রত্যাশা।

শুক্রবার (৫ আগস্ট) সকালে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২২ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় শেখ হাসিনা বলেন, শেখ কামালই প্রথম ক্রীড়া জগতে সম্পৃক্তদের সহযোগিতার জন্য ফান্ড গঠন করেছিল। আমি সরকারে আসার পর তাদের জন্য বিভিন্ন ট্রাস্ট ফান্ড গঠন করে দিয়েছি, সিড মানি দিয়েছি এবং আরও ফান্ড জোগাড় করে দেবো যেনও তাদেরকে আর কষ্ট করতে না হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, মুক্তিযোদ্ধা শেখ কামাল যে নীতি, আদর্শ, কর্মপন্থা, দিক-নির্দেশনা রেখে গেছেন, তা অনুসরণ করে আমাদের শিশু ও যুব সমাজ নিজেদেরকে গড়ে তুলবে। শুধু নিজের দেশের জন্য না, মেধা-মনন বিকশিত করে আন্তর্জাতিক পর্যায়েও যেন আমরা বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করতে পারি সেভাবে আমাদের ছেলেমেয়েরা কাজ করবে সেটাই আমি চাই।

এ বছর সাত ক্যাটাগরিতে মোট নয় ক্রীড়া ব্যক্তিত্ব ও দুইটি প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেয়া হয়েছে। পুরস্কার হিসেবে দেয়া হয় এক লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ।

শেখ কামাল পুরস্কার পেলেন যারা:

আজীবন সম্মাননা : হারুনুর রশিদ

সংগঠক : সাইদুর রহমান প্যাটেল ও নাজমা শামীম

ক্রীড়াবিদ : লিটন দাস, আব্দুল্লাহ হেল বাকী ও মোল্লা সাবিরা

উদীয়মান : দিয়া সিদ্দিকী ও শরিফুল ইসলাম

পৃষ্ঠপোষক : গ্রীন ডেলটা ইনসুরেন্স

সাংবাদিক: কাশীনাথ বসাক

সংস্থা : বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে পুরস্কার বিজয়ীদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: