বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

মুন্সিগঞ্জে ভবনে বিস্ফোরণে নারী-শিশুসহ দগ্ধ ৪

রিপোর্টারের নাম
আপডেট : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
মুন্সিগঞ্জে ভবনে বিস্ফোরণে নারী-শিশুসহ দগ্ধ ৪

মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি : 

মুন্সিগঞ্জ পৌরশহরে একটি আবাসিক ভবনের পঞ্চম তলায় বিস্ফোরণে নারী ও শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) ভোর সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। পরে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে সকাল সাড়ে ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে।

অগ্নিদগ্ধরা হলেন- রিজভি আহমেদ রাসেল (৪২) ও রোজিনা বেগম (৩৫) (তারা একে অন্যের স্বামী-স্ত্রী), তাদের শিশু সন্তান রাইয়ান আহমেদ (৩) এবং রিজভি আহমেদের মা সাহিদা খাতুন (৬৫)। তাদের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। তারা ওই ভবনের ভাড়াটে।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডাক্তার তরিকুল ইসলাম।

তিনি বলেন, মুন্সিগঞ্জ সদর থেকে দগ্ধ অবস্থায় চারজনকে বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে রিজভী আহমেদের ১০ শতাংশ ফেস বার্ন, রোজিনা আক্তারের ১২ শতাংশ ফেস বার্ন, সাহিদা খাতুনের ৯৫ শতাংশ ফেস বার্ন ও শিশু রাইয়ানের ৮ শতাংশ ফেস বার্ন হয়েছে।

জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। তবে সাহিদা খাতুন অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয়রা জানায়, ভোরে রান্না করার সময় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে আগুন ধরে যায় ফ্লাটটিতে। পরে ফায়ার সার্ভিস ও আশপাশের লোকজন দ্রুত এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে এনে আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যায়। আহত ৪ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারি দল উপস্থিত হয়ে বিস্ফোরণের কারণ খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে।

মুন্সিগঞ্জ সদর ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. মোস্তফা জানান, একটি আবাসিক ভবনের দ্বিতীয় তলার ফ্ল্যাটে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠান। বিস্ফোরণে ফ্ল্যাটটির সবগুলোর রুম প্রায় লণ্ডভণ্ড হয়ে গেছে। তবে কি কারণে গ্যাস লিকেজ হয়ে বিস্ফোরিত হয়েছে বিষয়টি নিয়ে তদন্ত চলাচ্ছে ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ টিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া