শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

মুক্তি পেলেন মুফতি আমির হামজা

গাজীপুর জেলা প্রতিনিধি
আপডেট : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
মুক্তি পেলেন মুফতি আমির হামজা

গাজীপুর জেলা প্রতিনিধি : 

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন মুফতি আমির হামজা।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা পৌনে ১২টায় গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে তিনি মুক্তিলাভ করেন। এ তথ্য নিশ্চিত করেছেন কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা।

তিনি জানান, কারাগারে মাওলানা আমির হামজার জামিনের কাগজপত্র পৌচ্ছানোর পর যাচাই বাছাই শেষে তাকে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

তিনি আরও বলেন, তাঁর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনের রাজধানীর দারুস সালাম থানায় ও শের-এ বাংলা থানা নগর থানায় পৃথক দুটি মামলা রয়েছে। তিনি গত ২০২১ সালের ৩১ মে থেকে এ কারাগারে বন্দী ছিলেন। দুটি মামলাতেই তিনি জামিন পেয়েছেন।

কাশিমপুর কারাগার সূত্রে জানা গেছে, আমির হামজা ২০২১ সালের ৩১ মে থেকে কাশিমপুর কারাগার বন্দি ছিলেন। তার হাজতি নং ছিল হাজতী নং-৮৬১/২১।

গত ৪ ডিসেম্বর ঢাকার বিজ্ঞ ম্যাজিস্ট্রেট তাকে জামিনের আদেশ দেন। পরে কাগজপত্র যাচাই-বাছাই করে আজ কারাগার হতে মুক্তি দেওয়া হয়েছে। মওলানা আমির হামজার বিরুদ্ধে (১) দারুসসালাম থানার মামলা নং-২৪(১০)২০ ২০, ধারা- সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ এর ৮/৯/১০/ ১১ এবং (২) শেরেবাংলা নগর থানার মামলা নং-০৪(৫)২১, ধারা- সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ এর ৬(২) এর (আ)(ঈ)/৮/৯ রুজু আছে।

এর আগে মুফতি আমীর হামজাকে ২০২১ সালের ২৪ মে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি দল কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের ডাবিরাভিটা গ্রামের বাড়ি থেকে আটক করে। এর পর থেকে তিনি কারাগারেই ছিলেন। অবশেষে ২ বছর ৬ মাস ১৪ দিন অর্থাৎ ৯২৫ দিন পর কারামুক্ত হলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া