বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

মিয়ামিতে মেসির কোচ মার্টিনো

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩
মিয়ামিতে মেসির কোচ মার্টিনো

স্পোর্টস ডেস্ক : 

টাটা মার্টিনোর সঙ্গে মেসির সম্পর্কটা বেশ পুরোনো। বার্সেলোনায় মেসির গুরু হিসেবে দায়িত্ব পালন করার পর আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবেও দুই বছর দায়িত্ব পালন করেছেন এই কোচ। ফের গুরু-শিষ্যের মিলিত হওয়ার সুযোগ করে দিল ইন্টার মায়ামি। মেজর লিগ সকারের ক্লাবটিতে কোচ হিসেবে যোগ দিচ্ছেন এই আর্জেন্টাইন।

মিয়ামিতে যোগ দেওয়ার আগে মেক্সিকো জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন ৬০ বছর বয়সী মার্তিনো। মেজর সকার লিগেও কাজ করার অভিজ্ঞতা আছে এই আর্জেন্টাইন কোচের। ২০১৮ সালে আটলান্টা ইউনাইটেডকে শিরোপা জিতিয়েছেন। এদিকে মৌসুমের শুরুতেই দলের ব্যর্থতায় ইন্টার মায়ামির কোচের দায়িত্ব হারান ফিল নেভিল। তাই মায়ামিতে নতুন কোচ নিয়োগও প্রত্যাশিতই ছিল।

মার্তিনোকে দলে স্বাগত জানিয়েছেন ইন্টার মিয়ামি ক্লাবের মালিক হোর্হে মাস। তিনি বলেন, ইন্টার মায়ামিতে টাটা মার্টিনোকে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত। তিনি এমনই একজন কোচ যার সঙ্গে আমাদের চাওয়া মিলে যায়। আশা করছি একসঙ্গে আমরা অনেক কিছু অর্জন করতে পারবো। তিনি উচ্চ পর্যায়ের ফুটবলে অনেকদিন দায়িত্ব পালন করেছেন। তার অভিজ্ঞতা অনেক। আমরা বিশ্বাস করি তার অভিজ্ঞতা আমাদের দারুণভাবে সহায়তা করবে লক্ষ্য পূরণে, শিরোপা জয়ে।

ফিল নেভিলের স্থলাভিষিক্ত হয়েছেন আর্জেন্টিনা ও বার্সেলোনার সাবেক কোচ মার্তিনো। চার সপ্তাহ আগে বহিস্কার হন নেভিল। এ মৌসুমে এমএলএস লিগে ১৮ ম্যাচে ৫ জয় ও ১৩টিতে হারে মিয়ামি। ইস্টার্ন কনফারেন্সে ১৫টি দলের মধ্যে সবচেয়ে খারাপ রেকর্ড ফল করেছে তারা।

মায়ামির বিষয়ে মার্টিনো বলেন, পয়েন্ট টেবিলে বর্তমানে খারাপ অবস্থানে আছে মায়ামি। ইনজুরি সমস্যা তাদের ভোগাচ্ছে। পাশাপাশি তাদের বেশ কিছু খেলোয়াড় জাতীয় দলের হয়ে খেলছে। তবে তাদের প্রত্যাশা অনেক। সে লক্ষ্যে নতুন নতুন খেলোয়াড়ও আসছে দলে। যেটা খুবই গুরুত্বপূর্ণ। আশা করছি তারা ভালো কিছু করতে সহায়তা করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া