রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

মালয়েশিয়ায় রুপা জিতলেন রিতু

স্পোর্টস ডেস্ক
আপডেট : শুক্রবার, ১৪ জুন, ২০২৪
মালয়েশিয়ায় রুপা জিতলেন রিতু

স্পোর্টস ডেস্ক : 

মালয়েশিয়ান ওপেন অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে পদক জিতেছেন রিতু আক্তার। হাইজাম্পে দ্বিতীয় হয়েছেন বাংলাদেশের রেকর্ডধারী এই অ্যাথলেট। রৌপ্য পদক জিততে রিতু লাফিয়েছেন ১ দশমিক ৭৫ মিটার।

প্রথমবারের মতো মালয়েশিয়ায় আমন্ত্রণমূলক কাহ্যা মাতা অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে দেশকে পদক এনে দিয়েছেন রিতু আক্তার। শুক্রবার (১৪ জুন) মেয়েদের হাই জাম্পে রুপা জিতেছেন বাংলাদেশের নারী হাই জাম্পের রেকর্ডধারী রিতু।

প্রতিযোগিতার প্রথম দিনে পাহাংয়ে দারুল মাকমুর কুয়াতন স্টেডিয়ামে ১০টি দেশের ১৫ অ্যাথলেটের সঙ্গে লড়াই করে পদক জিতেছেন বাংলাদেশের এই অ্যাথলেট। তবে মালয়েশিয়ায় নিজেকে ছাড়িয়ে যেতে পারেননি রিতু। সবশেষ জাতীয় অ্যাথলেটে রিতু লাফিয়েছিলেন ১ দশমিক ৭৬ মিটার।

এই প্রতিযোগিতাতেই ২০০ মিটার স্প্রিন্টের তৃতীয় হিটে ২২ দশমিক ২৬ সেকেন্ড সময় নিয়ে সেমিফাইনালে উঠেছেন বাংলাদেশের জহির রায়হান। ৪০০ মিটারে জাতীয় রেকর্ডধারী জহির সম্প্রতি এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে এই ইভেন্টে রুপা জিতেছেন।

মালয়েশিয়ায় এই প্রতিযোগিতায় বাংলাদেশের ৭ জন অ্যাথলেট অংশ নিচ্ছেন। ৫ জন বাংলাদেশ সেনাবাহিনীর, অন্য দুজন বাংলাদেশ নৌবাহিনীর। প্রতিযোগিতায় অ্যাথলেটদের অংশ নেওয়ার খরচ বহন করছে নিজ নিজ বাহিনী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া