বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

মায়ামিতেই ক্যারিয়ার শেষ করবেন মেসি

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
মায়ামিতেই ক্যারিয়ার শেষ করবেন মেসি

স্পোর্টস ডেস্ক : 

শেষ পর্যন্ত বাস্তবতাকেই মেনে নিলেন লিওনেল মেসি। ৩৬ বছর বয়সে এসে যে এখন সব ধরনের টুর্নামেন্টে খেলা সম্ভব নয় তা নিজের মুখে জানিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। তাই পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনার হয়ে খেলছেন না তিনি।

আর্জেন্টিনা সুযোগ পাওয়ার পর থেকে গুঞ্জন উঠেছিল প্যারিস অলিম্পিকে খেলবেন মেসি। সেটা যে শুধু গুঞ্জন ছিল না তা মেসির কথাতেই পরিষ্কার। আর্জেন্টিনার অলিম্পিক দলের কোচ হাভিয়ের মাচেরানোর সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন বলে বুধবার (১২ জুন) ইএসপিএনকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি।

প্যারিস অলিম্পিকে খেলার বিষয়ে আগামী ২৪ জুন ৩৭ বছর পা দিতে যাওয়া মেসি বলেছেন, ‘মাচেরানোর সঙ্গে কথা বলেছি। সত্য হচ্ছে দুজনই পরিস্থিতিটা বুঝতে পারছি। এটি খুবই কঠিন (অলিম্পিকে খেলা)। কারণ এই মুহূর্তে আমরা কোপা আমেরিকার প্রস্তুতি নিচ্ছি। সবচেয়ে বড় বিষয় হচ্ছে সব টুর্নামেন্টে খেলার মতো বয়সে এখন আমি নেই।’

এবার খেলতে না পারলেও ২০০৮ বেইজিং অলিম্পিকে সোনাজয়ী দলের সদস্যে ছিলেন মেসি। তাঁর সঙ্গে বর্তমান কোচ মাচেরানোও ছিলেন মাঠের লড়াইয়ে। সেই পদক জয় কখনো ভুলবেন না বলে তিনি বলেছেন, খেলার বিষয়ে আমাকে সতর্কতার পথ বেছে নিতে হবে। টানা দুটি টুর্নামেন্টে খেলাটা আমার জন্য অনেক কঠিন। তবে অলিম্পিকে খেলার সৌভাগ্য হয়েছে আমার এবং মাচেরানোর সঙ্গে চ্যাম্পিয়নও হয়েছি। এটা সত্যি দারুণ অভিজ্ঞতা ছিল। অলিম্পিক, অনূর্ধ্ব-২০ জয়ের স্মৃতি কখনো ভুলব না।

কাতার বিশ্বকাপে আজন্ম স্বপ্ন পূরণের পর থেকেই মেসিকে শুনতে হচ্ছে এবার কবে বুট জোড়া তুলে রাখছেন তিনি। নিজের অবসর ভাবনার উত্তর বহুবারই দিয়েছেন তিনি। আরেকবার পুরোনো প্রশ্নের উত্তর নতুন করে দিতে হলো তাঁকে। তবে এবার নতুন এক তথ্যও দিয়েছেন তিনি। সেটা হচ্ছে কোন ক্লাব থেকে অবসর নেবেন তিনি।

বার্সেলোনায় খেলার সময় ধারণা করা হয়েছিল কাতালান ক্লাব থেকেই অবসর নেবেন মেসি। নিজের ইচ্ছাও প্রকাশ করেছিলেন সেভাবেই। অবশ্য নিজের শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজের হয়েও অবসরে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু এখন ইন্টার মায়ামি থেকেই অবসর নিতে চাচ্ছেন আটবারের ব্যালন ডি অর জয়ী।

ইএসপিএনকে মেসি বলেছেন, ‘হ্যা, এখন মনে হচ্ছে আমার শেষ ক্লাব হতে যাচ্ছে মায়ামি। আর এখনই ফুটবলকে বিদায় জানাচ্ছি না। ফুটবল খেলতে ভালোবাসি, যা সারা জীবনে করে এসেছি। প্রতিদিন ম্যাচ খেলতে এবং অনুশীলন করাটা উপভোগ করছি। তবে ক্যারিয়ার থেমে যাওয়ার ভয় সব সময় অনুভব করি।’

ইউরোপ ছেড়ে আমেরিকার ফুটবলে পাড়ি জমানোর সিদ্ধান্ত কঠিন ছিল- বলছেন মেসি, ‘ইউরোপ থেকে এখানে আসা কঠিন সিদ্ধান্ত ছিল। বিশ্ব চ্যাম্পিয়ন বলেও ভিন্নভাবে দেখতে পেরেছিলাম। আমি ফুটবল খেলতে ভালোবাসি। অনুশীলন উপভোগ করি, জীবনের প্রতিটি দিন, ম্যাচগুলো। আবার ভয়ও পাই, কারণ এটা থেমে যাবে ভেবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া