বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

মানুষ পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবে: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
মানুষ পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবে: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক : 

মানুষ পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বুধবার (১৩ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টিকা প্রদান অনুষ্ঠানে নিজে হেপাটাইটিস বি ভাইরাস স্ক্রিনিংয়ের মাধ্যমে টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচনী প্রক্রিয়ার অংশ হিসেবে এবার আমাদের দলের অসংখ্য প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে। এছাড়াও অনেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সাংবিধানিকভাবে স্বীকৃত। নির্বাচন যেন উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে হয়- এটাই আমরা চাই। নির্বাচন এমন হবে যেখানে মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দেবে এবং বিজয়ী করবে। যার জনপ্রিয়তা রয়েছে তিনি জয়ী হবেন। এর জন্য আমাদের অনেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। আওয়ামী লীগ থেকে থেকে এবারই প্রথম তাদের কোনো বাধা-নিষেধ করা হয়নি। আমরা চাই- একটি প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ নির্বাচন।

তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশগ্রহণের জন্য যারা মনোনয়ন জমা দিয়েছেন এবং বৈধতা পেয়েছেন, তারা সবাই অংশগ্রহণ করুক সেটাই আমরা চাই। এক্ষেত্রে কোনো বাধা-নিষেধ নেই। কাউকে বাধা দেওয়ার মতো কোনো চিন্তা আমাদের দলের মধ্যে কাজ করে না।

আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, ১৪ দল ও জাতীয় পার্টির সঙ্গে আমাদের আলোচনা হচ্ছে। এগুলো রাজনৈতিক আলোচনা। এসব আলোচনায় নির্বাচন যাতে সুষ্ঠুভাবে হয়, সে বিষয়টি প্রাধান্য পাচ্ছে। তবে কোনো কোনো রাজনৈতিক দল বা জোট ভাবতে পারে, নির্বাচনে তাদের প্রার্থীরা সরকারের সঙ্গে যাবে। আবার কেউ ভাবতে পারে সরকারের সঙ্গে না গেলে তাদের দলগুলোকে সম্মানজনক জায়গায় মূল্যায়ন করা হবে কি না। এসব ক্ষেত্রে আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আওয়ামী লীগের পক্ষ থেকে সব রাজনৈতিক দলকে আমরা মর্যাদা দিতে চাই।

তিনি আরও বলেন, আমরা নেতাকর্মীদের সংখ্যার ভিত্তিতে নয়, রাজনৈতিক দল হিসেবেই সবাইকে সম্মানিত করতে চাই। এজন্য আমাদের আলাপ-আলোচনা চলছে। এ আলাপ-আলোচনা আরও চলবে।

নাছিম আরও বলেন, আমরা মনে করি, যেসব রাজনৈতিক দলের নিবন্ধন আছে তাদের নির্বাচনে অংশগ্রহণ করা উচিত। নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে তাদের প্রতি আমাদের কোনো বাধা-নিষেধ নেই। একমাত্র জামায়াত ছাড়া যে কোনো নিবন্ধিত দলের নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে আইনি জটিলতাও নেই। গণতান্ত্রিক পরিবেশ যেন অক্ষুণ্ন থাকে আমরা এটা চাই। যারা নির্বাচনে অংশগ্রহণ করেনি এর জবাবদিহিতা তাদের দেশের মানুষের কাছে করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব এবং ঢাকা অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন। এতে সভাপতিত্ব করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলী, সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া