শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

মরণোত্তর দেহদান করবেন স্পর্শিয়া

বিনোদন ডেস্ক
আপডেট : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
মরণোত্তর দেহদান করবেন স্পর্শিয়া

বিনোদন ডেস্ক : 

জনপ্রিয় অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া ‘মরণোত্তর দেহদান’ করার ঘোষণা দিয়েছেন। শুক্রবার (৮ ডিসেম্বর) এই অভিনেত্রীর ৩০তম জন্মদিন। জন্মদিনেই নিজের এমন ইচ্ছার কথা জানান তিনি। জানিয়েছেন, মৃত্যুর পর তিনি তার দেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে দান করবেন।

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে স্পর্শিয়া বলেন, আমার শরীরটুকু মৃত্যুর পরেও যেন কাজে লাগে, সেটা খুব করে চাই। আমার হার্ট যদি ভালো থাকে সেটা স্থানান্তর হবে অন্য শরীরে, যার মাধ্যমে বেঁচে থাকবে আরেকটা জীবন। এসব ভাবতেও ভালো লাগে। শুধু হার্ট নয়, আমার শরীরের যেসব অঙ্গপ্রত্যঙ্গ ঠিক থাকবে সবই যেন কাজে লাগে মানুষ ও চিকিৎসা বিজ্ঞানের প্রসারে; এটা আমি মনেপ্রাণে চাই। এমনকি আমার কঙ্কালও যেন ব্যবহার করা হয় সেটাও আমি চাই।

তিনি আরও বলেন, দেখুন এই দানের মধ্যে রয়েছে অন্যের উপকার করার ইচ্ছা এবং চিকিৎসা বিজ্ঞানে খানিকটা সহযোগিতা করা। আমার কারণে যদি আরেকজন মানুষ বেঁচে থাকে, তাতে তো আমার ক্ষতি নেই। মানবিকতাবোধ যদি আমাদের মতো শিল্পীদের মধ্যে না থাকে তাহলে সাধারণ মানুষ কী শিখবে? আমার এই সিদ্ধান্ত বা ঘোষণার ফলে যদি সাধারণ মানুষ দেহদানে অনুপ্রেরণা পায়, সেটাও আমার সার্থকতা।

জানা গেছে, এরই মধ্যে বিষয়টি নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে স্পর্শিয়া চূড়ান্ত আলাপও করেছেন। তাই মৃত্যুর পরে দাফন নয়, কলেজ সংশ্লিষ্টরা তার মরদেহ নিয়ে যাবে ঢাকা মেডিক্যালে।

২০১১ সাল থেকে মিডিয়ায় পা ফেলেন অর্চিতা স্পর্শিয়া। শুরুতেই একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপন দিয়ে দর্শকের নজর কেড়েছিলেন।

অভিনয়ে স্পর্শিয়ার আগমন ঘটে প্যারাসুট তেলের একটি বিজ্ঞাপনের মাধ্যমে। সেই বিজ্ঞাপনটি দারুণ জনপ্রিয়তা অর্জন করে। এরপর একাধিক বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করে তিনি নিজেও জনপ্রিয়তা অর্জন করেন।

শাকিব খানের সঙ্গে ‘নবাব এলএলবি’, আসাদুজ্জামান আবীরের সঙ্গে ‘কাঠবিড়ালী’, তারিক আনাম খানের সঙ্গে ‘আবার বসন্ত’সহ একাধিক চলচ্চিত্রে কাজ করে প্রশংসিত হয়েছেন অভিনেত্রী। অনেক দিন হলো বাদ দিয়েছেন নাটকের কাজ। সিনেমাও করছেন একেবারে বেছে বেছে। ওটিটিতে কাজ করছেন নিয়মিত।

অভিনেত্রী মনে করেন, তিনি সোশ্যাল হ্যান্ডেলে একটিভ নন বলে অনেকেই ভাবছেন হারিয়ে গেছেন। কিন্তু না। তিনি ঠিকই কাজ করছেন। নির্বাচনের পর মুক্তি পাচ্ছে তার নতুন ছবি ‘সুস্বাগতম’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া