শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

ময়মনসিংহে অস্ত্র মামলায় কাউন্সিলরের ১০ বছরের সাজা

ময়মনসিংহ জেলা প্রতিনিধি
আপডেট : বুধবার, ৮ মে, ২০২৪
ময়মনসিংহে অস্ত্র মামলায় কাউন্সিলরের ১০ বছরের সাজা

ময়মনসিংহ জেলা প্রতিনিধি : 

অস্ত্র মামলায় ময়মনসিংহ সিটি করপোরেশনের কাউন্সিলর ও সদর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাশেদুজ্জামান নোমানকে (৪২) ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৮ মে) দুপুরে তাঁর সাজা ঘোষণা করেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জয়নাব বেগম। সাজা ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না আসামি।

রাশেদুজ্জামান নোমান ময়মনসিংহ সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর। তিনি নগরীর গন্ডপা এলাকার বাসিন্দা আব্দুল মান্নানের ছেলে।

জানা গেছে, ২০১৮ সালে র‌্যাবের হাতে অস্ত্রসহ ধরা পড়েন সদর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাশেদুজ্জামান রোমান। নগরীর গন্ডপা এলাকার বাসা থেকে তাঁকে গ্রেপ্তারের পর মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়। পরে ওই মামলায় জামিনে ছিলেন রাশেদুজ্জামান। নগরীর গন্ডপা এলাকার বাসিন্দা আব্দুল মান্নানের ছেলে তিনি। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে তোলপাড় সৃষ্টি হয়েছে।

গত ৯ মার্চ সিটি করপোরেশন নির্বাচনে ২৯ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়ে শপথ নিয়েছেন আসামি রাশেদুজ্জামান। তবে সিটি করপোরেশনের মেয়াদ পূর্ণ না হওয়ায় এখনও দায়িত্ব গ্রহণ করতে পারেননি। আগামী জুনে দায়িত্ব গ্রহণ করার কথা ছিল।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. হযরত আলী জানান, ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় বিচারক রায় ঘোষণা করেন। আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

আসামি পক্ষে মামলায় লড়েন জ্যেষ্ঠ আইনজীবী এএইচএম খালেকুজ্জামান। তিনি বলেন, আদালত থেকে সাজার আদেশ এখনও পাওয়া যায়নি। একটি অচল অস্ত্র দেখিয়ে আমার মক্কেলের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। আমরা উচ্চ আদালতে আপিল করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া