মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগের আরাফাত

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগের আরাফাত

নিজস্ব প্রতিবেদক : 

অনলাইনে জমা দেওয়ার পর সশরীরে উপস্থিত হয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রফেসর মোহাম্মদ আলী আরাফাত (মোহাম্মদ এ আরাফাত)।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) এ মনোনয়ন ফরম জমা দেন তিনি। এর আগে বুধবার (১৪ জুন) রাতে তিনি অনলাইনে মনোনয়ন ফরম জমা দেন।

জানা গেছে, মোহাম্মদ এ আরাফাত ছাড়াও গণতান্ত্রিক পার্টির অশোক ধর, রওশনপন্থি জাতীয় পার্টির মামুনুর রশিদ, জাকের পার্টির রাশেদুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন ও জনতা অধিকার পার্টির চেয়ারম্যান তরিকুল ইসলাম মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া আজ জিএম কাদেরপন্থি জাতীয় পার্টির মেজর (অ.) সিকদার আনিছুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিরো আলম মনোনয়ন জমা দেবেন।

এর আগে শুক্রবার (৯ জুন) রাতে গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে মোহাম্মদ এ আরাফাতকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত হয়। তিনি দলের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য।

রাজধানী ঢাকার ‘এলিট এরিয়া’ হিসেবে পরিচিত এই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন ২২ জন। তাদের মধ্যে ২১ জনকে পেছনে ফেলে মনোনয়ন পেয়েছেন আরাফাত।

উল্লেখ্য, গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়ে পড়ে।

ঢাকা-১৭ আসনটি গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত। শূন্য হওয়া আসনটিতে গত ১ জুন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী আগামী ১৭ জুলাই হবে নির্বাচন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৫ জুন, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ১৮ জুন এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া