বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

মঙ্গোলিয়ার ১১ ব্যাটার মিলে ১২ রান করেই অলআউট

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
মঙ্গোলিয়ার ১১ ব্যাটার মিলে ১২ রান করেই অলআউট

স্পোর্টস ডেস্ক : 

আইপিএলে যখন দলীয় স্কোর ২০০ কিংবা তার চেয়ে বেশি রান হরহামেশাই হচ্ছে তখন বিপরীত চিত্র জাপান-মঙ্গোলিয়ার দ্বিপক্ষীয় সিরিজে। মঙ্গোলিয়ার ১১ জন ব্যাটার মিলে করেছেন মাত্র ১২ রান। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর।

জাপানের বিপক্ষে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে এই বিব্রতকর রেকর্ড গড়েছেন মঙ্গোলিয়া। সানো আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জাপানের দেওয়া ২১৮ রানের বিপরীতে খেলতে নেমে ১২ রানে অলআউট হয় তারা। অর্থাৎ, প্রতিপক্ষের দুই শোর ওপরের ১৭ রানই করতে পারেনি মঙ্গোলিয়া। পারবে কী করে মঙ্গোলিয়ার ছয় ব্যাটার রানের খাতা খোলার আগেই ড্রেসিংরুমে ফিরেছেন।

মঙ্গোলীয়দের অলআউট করতে জাপানের সময় লেগেছ ৮.২ ওভার। এদিকে আরও বিস্ময়কর ব্যাপার হলো, মঙ্গোলিয়া ১২ রানে অলআউট হলেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটিই সর্বনিম্ন স্কোর নেয়। এর আগে স্পেনের বিপক্ষে এক ম্যাচে ৮.৪ ওভার ব্যাট করে ১০ রানে অলআউট হয়েছিল আইল অব ম্যান নামে আইরিশ সাগরের স্বশাসিত এক অঞ্চল।

জাপানের বিপক্ষে এই ম্যাচে প্রথম পাঁচ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০ রান করেছিল মঙ্গোলিয়া। কিন্তু বাকি ২ রান করতেই পরের ৫টি উইকেটও হারায় দলটি। ফলে ১২ রানেই অলআউট হয়ে ২০৫ রানে পরাজিত হয় দলটি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৭ মাস আগে অভিষেক হয়েছে মঙ্গোলিয়ার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানের রেকর্ডটা সর্বশেষ এশিয়ান গেমসে অভিষেক হওয়া দলটির কানের ওপর দিয়ে গেছে। ৩ রান কম করলেই বিব্রতকর রেকর্ডটা নিজেদের করে নিত এশিয়ার দলটি। ১০ রানে অলআউট হয়ে সর্বনিম্ন রানের রেকর্ডটি আইল অব ম্যানের। ২০২৩ সালে স্পেনের বিপক্ষে বিব্রতকর রেকর্ডটি গড়ে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া