বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক : 

বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি দেওয়া হয়েছে। হামলার হুমকি দিয়ে একটি চিরকুট পাঠানো হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের এক শিক্ষার্থীর কাছে। চিরকুটে বলা হয়েছে ‘মঙ্গল শোভাযাত্রার কাজ শিরকের। এখানে এসে ক্ষতি করো না তোমাদের।’

এ ঘটনায় আবতাহী রহমান (২৫) নামে এক শিক্ষার্থী শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে হামলার হুমকি ও জিডির বিষয়টি নিশ্চিত করেন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, অভিযোগকারীর নাম আবতাহী রহমান। তিনি শাহবাগ থানাধীন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের মঙ্গল শোভাযাত্রা উদযাপন কমিটির অর্থ ও নিরাপত্তাবিষয়ক সদস্য।

আবতাহী রহমান জিডির আবেদনে উল্লেখ করেছেন, বাংলা নববর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা আয়োজনে অর্থ ও নিরাপত্তা কমিটির দায়িত্ব পালনের সময় মঙ্গলবার (১১ এপ্রিল) দিবাগত রাত ৯টা ৪৫ মিনিটের দিকে চারুকলার পশ্চিম পাশের দেয়ালে রঙের কাজ তদারকি করি। এ সময় প্লাস্টিক চেয়ারের ওপর একটি সাদা কাগজ ও ৫০ টাকার নোট পাই। ওই কাগজে লেখা ছিল-‘মঙ্গল শোভাযাত্রা কাজটা শিরকের, এখানে এসে ক্ষতি করো না তোমাদের, হামলা হতে পারে এনিটাইম, দাজ্জালি বাহিনী পাবে না টের মোদের।

ওই শিক্ষার্থী জানান, পরবর্তীতে এ বিষয়ে চারুকলা অনুষদের প্রক্টরিয়াল টিমের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সাধারণ ডায়েরি করেন।

জিডিতে আয়োজক কমিটির এই সদস্য আরও উল্লেখ করেন, এ অবস্থায় উপরোক্ত বিষয়টি ভবিষ্যতের জন্য সাধারণ ডায়েরিভুক্ত করে রাখা একান্ত প্রয়োজন।

এ ব্যাপারে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, একটা উড়ো চিরকুট এসেছে। মঙ্গল শোভাযাত্রায় হামলা করার হুমকি দেওয়া হয়েছে। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছি।

এদিকে, মঙ্গল শোভযাত্রা বের করতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ। বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’ প্রতিপাদ্য নিয়ে মঙ্গল শোভাযাত্রা চারুকলা অনুষদ থেকে বের হওয়ার কথা রয়েছে। মঙ্গল শোভাযাত্রা শাহবাগ মোড় হয়ে পুনরায় চারুকলা অনুষদে গিয়ে শেষ হবে।

নির্মাণাধীন মেট্রোরেলের জন্য মঙ্গল শোভাযাত্রায় জনসমাগম সীমিত রাখতে সকলের প্রতি অনুরোধ করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরফে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া