মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
১৯ জুন থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা সংবাদ সম্মেলনে দ্রুত বিচার চাইলেন পরীমনি চলে গেলেন বিশ্বের ‘সবচেয়ে বড় পরিবার’ প্রধান আদালত ও শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে আন্দোলনের হুঁশিয়ারি বিয়ে করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন অলরাউন্ডার সাকিব আল হাসানের ক্ষমাপ্রার্থনা লে. জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ নতুন সেনাপ্রধান দৃষ্টিনন্দন ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মিয়ানমারে সামরিক প্লেন বিধ্বস্তে ১২ জন নিহত চোখের পানিতে শেষ বিদায় প্রিয় মাহুতকে (ভিডিও) হ্যারি-মেগানের কন্যার জন্মে রানির শুভেচ্ছা-অভিনন্দন দৌলতদিয়ায় ৭ নং ফেরিঘাটে ভাঙন শ্রাবন্তীর সঙ্গে সংসার করতে চেয়ে আদালতের রোশন চিলমারী বন্দর নিয়ে গান গাইলেন প্রধানমন্ত্রী করোনার জরুরি চিকিৎসা সরঞ্জাম পাঠিয়েছে যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের বন্ধু: পররাষ্ট্রমন্ত্রী ভারতীয় ঋণে রেলের তিন প্রকল্প ঝুলছে এক দশক কন্যা সন্তানের বাবা মা হলেন হ্যারি মেগান সমালোচনাকে থোরাই কেয়ার করেন রাইমা গাজীপুরে শীতলক্ষ্যার মাটি যাচ্ছে ইটভাটায়

ভয়ংকর আগ্নেয়গিরির ওপর ‘পিৎজা’ তৈরি উৎসব (ভিডিও)

যোগাযোগ ডেস্ক
আপডেট : শনিবার, ১৫ মে, ২০২১
ভয়ংকর আগ্নেয়গিরির ওপর ‘পিৎজা’ তৈরি উৎসব (ভিডিও)
সংগৃহীত ছবি

আগ্নেয়গিরির জেগে ওঠা মানেই ভয়ঙ্কর ব্যাপার। এর অগ্নুৎপাত মানেই প্রাকৃতিক বিপর্যয়। কোথাও কোনো আগ্নেয়গিরির জ্বালামুখ খুলে গেলে দ্বিগবিদিক ছুটে বেড়ায় মানুষ।

আগ্নেয়গিরির কাছাকাছি স্থান থেকে যত দ্রুত সরে পড়া যায় সেই পথ খুঁজে। আর গুয়াতেমালায় ঘটছে উল্টো ঘটনা।

সেখানের এক আগ্নেয়গিরি থেকে লাভা নির্গত হতে দেখে ভয়ে পালানো তো দূরের কথা, উল্টো ‘পিৎজা’ তৈরির উৎসবে মেতেছেন পর্যটকরা।

জানা গেছে, লাতিন আমেরিকার দেশ গুয়াতেমালার প্যাচায়া আগ্নেয়গিরিতে ফেব্রুয়ারি থেকে লাভা নির্গত হচ্ছে। সেখানকার বাসিন্দা ডেভিড গার্সিয়া সেই আগ্নেয়গিরির পাহাড়ের পাদদেশ দিয়ে বয়ে যাওয়া লাভার উত্তাপ কাজে লাগিয়ে তৈরি করছেন সুস্বাদু পিৎজা।

বিষয়টি পর্যটকরা বিস্মিত ও রোমাঞ্চিত। তারা লাভার উদগীরণ দেখছেন আর গর্সিয়ার তৈরি পিৎজা উপভোগ করছেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে একটি ভিডিও আপলোড করেছে এএফপি।

ভিডিওতে দেখা যাচ্ছে, গরম আগ্নেয়গিরির ১০০০ ডিগ্রির বেশি তাপমাত্রায় তরল লাভার মধ্যে বড় একটি ট্রেতে পিৎজা বানাচ্ছেন ডেভিড গার্সিয়া। আর তা পর্যটক এবং স্থানীয়দের পরিবেশনও করেছেন। পর্যটকরা গোগ্রাসে পিৎসা গিলছেন।

৩৪ বছর বয়সী গার্সিয়া স্মোলারিং আগ্নেয়শিলার ওপর তৈরি তার পিৎজা নাম দিয়েছেন “প্যাচায়া পিৎজা”। কেউ কেউ আর একে ভলকানো পিৎজাও বলছেন।

 

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: