মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

ভারত থেকে ট্রেনে এলো ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট : সোমবার, ১ এপ্রিল, ২০২৪
ভারত থেকে ট্রেনে এলো ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি : 

ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি) কর্তৃক ভারত থেকে আমদানিকৃত ১ হাজার ৬৫০ টন পেঁয়াজের প্রথম চালান সিরাজগঞ্জ শহরের রেল ইয়ার্ডে এসে পৌঁছেছে।

সোমবার (১ এপ্রিল) সকাল ৬টার দিকে পেঁয়াজের এই চালানটি সিরাজগঞ্জে এসে পৌঁছায়। এখন চলছে খালাস কার্যক্রম।

এরপর সকাল ৯টা থেকে এর খালাস কার্যক্রম শুরু হয়। এখান থেকে ট্রাকে করে পেঁয়াজ গুলো ডিলারদের মাধ্যমে চলে যাবে ঢাকা, গাজীপুর ও চট্রগ্রামে।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রেডিং করপোরেশন বাংলাদেশ (টিসিবি)র যুগ্ন-পরিচালক প্রতাপ কুমার।

শহরের রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন বলেন, সকাল ৬টায় দিকে পেঁয়াজবোঝাই ইন্ডিয়ান রেলওয়ের ওয়াগনগুলো সিরাজগঞ্জ শহরে এসে পৌঁছায়। তবে লাইনের কারণে প্রথমে আসে ৩১টি ওয়াগন, বাকি ১১টি আসে সকাল ৯টার দিকে। এখন খালাস কার্যক্রম চলছে।

ট্রেডিং করপোরেশন বাংলাদেশ (টিসিবি) এর যুগ্ন-পরিচালক প্রতাপ কুমার বলেন, আমদানি করা পেঁয়াজের প্রথম চালানটি ভালভাবে এসে পৌঁছেছে। এরপর শুরু হয়েছে খালাস কার্যক্রম।

তিনি বলেন, এখান থেকে প্রথমে ১০০ মেট্রিকটন পেঁয়াজ ঢাকার ডিলারদের মাধ্যমে ঢাকায় যাবে। এরপর বাকিগুলো আমাদের মাধ্যমে গিয়ে চট্রগ্রাম ও গাজীপুরের ডিলারদের মাঝে বণ্টন করা হবে।

প্রতাপ কুমার আরও বলেন, জনগণের চাহিদা পূরণের লক্ষ্যে আজ থেকেই এটা ঢাকায় বিক্রি শুরু হবে। তবে সম্পূর্ণ খালাস কার্যক্রম আজকের মধ্যে শেষ হওয়া কঠিন, হয়তো কালকেই লাগবে।

প্রসঙ্গত, মোট ৪২টি ওয়াগনে ১ হাজার ৬৫০ মেট্রিকটন পেঁয়াজ গতকাল বিকেলে দর্শনা আন্তর্জাতিক রেল বন্দর হয়ে দেশে আসে। পেঁয়াজের এই চালানটি রফতানি করেছে ভারতের ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্টস লিমিটেড। বাংলাদেশ ট্রেডিং করপোরেশন (টিসিবি) ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিল, তার প্রথম চালান এটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া