শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

ভারত কিংবা যুক্তরাষ্ট্র নয়, আমরা জনগণের দিকে তাকিয়ে: কাদের

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১৮ জুন, ২০২৩
ভারত কিংবা যুক্তরাষ্ট্র নয়, আমরা জনগণের দিকে তাকিয়ে: কাদের

নিজস্ব প্রতিবেদক : 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ভারত কিংবা যুক্তরাষ্ট্র নয়, আমরা (আওয়ামী লীগ) জনগণের দিকে তাকিয়ে আছেন। তারা (জনগণ) আমাদের ভোট দিয়ে নির্বাচিত করবেন। কোনো বিদেশি শক্তি নয়। বিদেশিরা আমাদের উন্নয়ন সহযোগী হতে পারে, তারা আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে এটি আমরা বিশ্বাস করি না।

রোববার (১৮ জুন) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি কি জানে তাদের দলের অনেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছ এ কথা জানিয়ে কাদের বলেন, বিএনপি ভোটে আসবে না বলে অন্যরা আসবে না এ ধারণা ভুল।

নির্বাচনকে নিয়ে বাজে মন্তব্য (কুত্তা মার্কা নির্বাচন) করায় আবারো তা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রত্যাহারের আহ্বান জানান তিনি।

কাদের বলেন, সিটি নির্বাচনে ৫০ শতাংশ ভোট কম নয়। বিএনপির মতো বড় দল ভোটে অংশ নেয়নি তবুও সিটি নির্বাচনে ৫০ শতাংশ ভোট পড়েছে এটাই প্রমাণ করে ভোটে মানুষের আগ্রহ আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগকে পরাজিত করেই বিএনপিকে প্রমাণ করতে হবে সুষ্ঠু নির্বাচন হয়েছে; এছাড়া কোনো পথ নেই।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি দাওয়াত ছাড়াই নালিশ করতে বিদেশিদের কাছে যায়। তাদের দাওয়াতে আমরা দুই-একবার গিয়েছি। আমরা দেশের বিরুদ্ধে নালিশ করার রাজনীতি করি না।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তারা কী জানেন? তাদের দলও তলে তলে নির্বাচনের জন্য প্রস্তুত হচ্ছে। মির্জা ফখরুলের কাছ থেকে অশ্লীল কথা আমরা আশা করি না। নির্বাচনকে কুত্তামারা নির্বাচন বলেছেন তিনি। এটা প্রত্যাহার করতে বলেছি।

মানুষ নির্বাচনে আগ্রহ হারাচ্ছে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পৃথিবীর অনেক উন্নত দেশে ৩০ শতাংশও ভোট পড়ে না। গাজীপুরে ৪৮ শতাংশ ভোট পড়েছে। যারা বলেন যে ভোটের প্রতি মানুষ আগ্রহ হারিয়ে ফেলেছে, এটা তাদের জন্য উদাহরণ। বিএনপি নিঃসন্দেহে একটি বড় দল। তারা না আসার পরও ভোটারের এই উপস্থিতিকে কম বলার সুযোগ নেই।

সেতুমন্ত্রী বলেন, ওই যে রবীন্দ্রনাথের কাদম্বিনী মরিয়া প্রমাণ করলেন, তিনি মরেননি। সেরকম আওয়ামী লীগকে হেরে গিয়ে প্রমাণ করতে হবে যে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু বিভাগের সচিব এ বি এম আমানুল্লাহ নূরী, ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া