শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

ভারতে পাচারকালে ৫ কেজি স্বর্ণসহ আটক ২

চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
ভারতে পাচারকালে ৫ কেজি স্বর্ণসহ আটক ২

চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি : 

চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত এলাকা থেকে ২৩টি স্বর্ণের বারসহ (৫ কেজি ১৯৭.৯৭ গ্রাম) দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (৫৮-বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টায় দর্শনা-জীবননগর সড়কের উথলী থেকে তাদের আটক করা হয়।

জব্দকৃত স্বর্ণের বাজারমৃল্য ৪ কোটি ৮৭ লাখ ৯৩ হাজার ৮৫৪ টাকা।

আটকরা হলো, দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার দক্ষিণ চাঁদপুর গ্রামের মৃত মুনসুর বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস এবং একই উপজেলার দর্শনা ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত আশাদুল হকের ছেলে পিয়াস হোসেন।

মহেশপুর ৫৮-বিজিবি ব্যাটালিয়নের পরিচালক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতে স্বর্ণ পাচার হচ্ছে—এমন খবরের ভিত্তিতে দুপুরে উথলী এলাকায় অবস্থান নেয় বিজিবি। এ সময় সন্দেহ হওয়ায় একটি ইজিবাইক আটক করা হয়। আটককৃত ইজিবাইকে দুজন উথলী থেকে সীমান্তের দিকে যাচ্ছিলেন। ইজিবাইকটি তল্লাশি করে ২৩টি সোনার ফ্লাট বার পাওয়া যায়। যার ওজন ৫ কেজি ১৯৭.৯৭ গ্রাম এবং দাম প্রায় ৪ কোটি ৮৬ লাখ ৯৩ হাজার ৮৫৪ টাকা।

লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা বলেন, ‘স্বর্ণের বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচার করা হচ্ছিল। আটক দুজনের নামে দর্শনা থানায় মামলা করা হয়েছে। স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হবে। আটককৃত ২৩টি (৬টি বড়, ১৭টি ছোট) স্বর্ণের বার, একটি ইজিবাইক ও দুটি মোবাইল সর্বমোট সিজার মূল্য ৪ কোটি ৯০ লাখ ৪৫ হাজার ৮৫৪ টাকা।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া