বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

বেলিংহ্যামের দুই গোলে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক
আপডেট : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
বেলিংহ্যামের দুই গোলে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক : 

ক্রিস্টিয়ানো রোনালদো যাওয়ার পরে রিয়ালের সবচেয়ে ইমপ্যাক্ট ফুটবলার জুড বেলিংহ্যাম কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। নয়টি লিগ ম্যাচ আর দুটি চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ দিয়েই সম্ভবত ওই প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছেন ইংলিশ এই মিডফিল্ডার।

করিম বেনজেমা চলে যাওয়ায় রিয়ালের স্ট্রাইকার পজিশনে খেলা এই মিডফিল্ডার শনিবার (৭ অক্টোবর) ওশাসুনার বিপক্ষে জোড়া গোল করেছেন। তার সঙ্গে গোল পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র ও জোসেলু।

ফলস্বরূপ সান্তিয়াগো বার্নাব্যুতে ওশাসুনার বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জিতেছে লস ব্লাঙ্কোসরা। লিগ টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে মুখোমুখি হয়েছিল দু’দল। ম্যাচের মাত্র ৯ মিনিটেই বেলিংহ্যামের কল্যাণে রিয়াল ওসাসুনার বিপক্ষে প্রথম গোলটি পায়। এরপর তার দ্বিতীয় গোলটি আসে ৫৪ মিনিটে। এ নিয়ে রিয়ালের হয়ে প্রথম ১০ ম্যাচে ১০ গোল করলেন বেলিংহ্যাম। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদোও রিয়ালের হয়ে প্রথম ১০ ম্যাচে ১০ গোল করেছিলেন। তবে সমান ম্যাচে রোনালদোকে ছাড়িয়ে গেছেন অ্যাসিস্টে, এ সময়ে রোনালদোর অ্যাসিস্ট ছিল একটি। বিপরীতে এখন পর্যন্ত বেলিংহ্যাম তিনটি অ্যাসিস্ট করেছেন।

৬৫ মিনিটে ঝড়ো এক কাউন্টার অ্যাটাক থেকে ভিনিসিয়াস জুনিয়র রিয়ালের হয়ে তৃতীয় গোল করেন। তার এ গোলের রূপকার ছিলেন জোসেলু। এবার আর রূপকার নন, ৭০ মিনিটে জোসেলু নিজেই স্কোরশিটে নাম লেখান। জোসেলুর সামনে ৮৪ মিনিটে গোলে সংখ্যা বাড়ানোর সহজ সুযোগ এসেছিল। কিন্তু পেনাল্টি থেকে তিনি গোল করতে ব্যর্থ হন।

মিডফিল্ডার হয়েও লা লিগার গোল্ডেন বুটের তালিকায় শীর্ষে বেলিংহ্যাম। ৯ ম্যাচে এনিয়ে ১০ গোল করলেন তিনি। অথচ এমনটা কেইবা ভেবেছিল। সতীর্থ ভিনিসিয়ুস জুনিয়র মনে করেন, রিয়ালের হয়ে খেলার জন্যই জন্ম হয়েছে বেলিংহ্যামের।

ম্যাচশেষে ভিনিসিয়ুস বলেন, বেলিংহ্যাম অসাধারণ। রিয়াল মাদ্রিদে খেলার জন্যই জন্ম হয়েছে তার। বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে নিজের ছাপ রাখতে এসেছে সে। আমাদের মধ্যে বিশেষ যোগাযোগ রয়েছে এবং আশা করি এটা অনেক বছর থাকবে এবং আমরা দীর্ঘদিন এখানে খেলব। আমি তার সঙ্গে খেলতে পেরে আনন্দিত। তরুণ বয়সে সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। আমরা সবাই খুশি এবং ভক্তরা তা উপভোগ করছে।

এই জয়ে লা লিগায় ৯ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ২৪। যা তাদেরকে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে নিয়ে এসেছে। সমান ম্যাচ খেলে দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট ২২। এক ম্যাচ কম খেলে ২০ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া