রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

বেনাপোল সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোল উপজেলা প্রতিনিধি
আপডেট : বুধবার, ১০ জুলাই, ২০২৪

বেনাপোল উপজেলা প্রতিনিধি : 

বেনাপোল সীমান্ত এলাকা থেকে ১৮টি স্বর্ণের বারসহ লিমন হোসেন (৩০) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার করা স্বর্ণের ওজন দুই কেজি ১০০ গ্রাম।

মঙ্গলবার (৯ জুলাই) গভীর রাতে পুটখালি সীমান্তের বারোপোতা বাজারের তিন রাস্তার মোড় এলাকায় অভিযান চালিয়ে ওই যুবককে আটক করা হয় বলে খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মাদ খুরশীদ আনোয়ার জানন।

আটক লিমন হোসেন (৩০) যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের শাহ আলমের ছেলে।

বিজিবি কর্মকর্তা খুরশীদ আনোয়ার বলেন, পুটখালি সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচার করা হবে সংবাদে বিজিবি ওই সীমান্তে নজরদারি বৃদ্ধি করে।তারা বারোপোতা বাজারে গোপনে অবস্থান নেয়। ওই সময় সীমান্ত অভিমুখে মোটরসাইকেলে এক ব্যক্তিকে আসতে দেখে বিজিবির টহল দল তাকে থামার নির্দেশ দেয়। এক পর্যায়ে ওই যুবক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির সদস্যরা ধাওয়া দিয়ে তাকে ধরে ফেলে।

পরে তার শরীরের তল্লাশি করে ১৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন দুই কেজি ১০০ গ্রাম এবং বাজারমুল্য ২ কোটি ১৫ লাখ টাকাব বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

লেফট্যানেন্ট কর্নেল খুরশীদ আনোয়ার বলেন, আটক ব্যক্তিকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।সোনার চালানটি যশোরের ট্রেজারি শাখায় জমা করা হবে।

এর আগে একই দিন সকালে বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে এক কোটি ৮ লাখ ৮৬ হাজার ১২৪ টাকা মূল্যের এক কেজি ৬৮ গ্রাম ওজনের ৯টি সোনার বারসহ মনোয়ার হোসেন (৫০) নামে এক সোনা পাচারকারীকে আটক করেন বিজিবি সদস্যরা।

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন সোনার একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবির পুটখালী ক্যাম্পের বিশেষ একটি টহল দল বেনাপোল পোর্ট থানার বারোপোতা বাজারে গোপনে অবস্থান নেয়। রাত সাড়ে ১০টার দিকে স্বর্ণ পাচারকারী লিমন মোটরসাইকেল চালিয়ে বিজিবির টহল দলের কাছাকাছি আসলে তাকে থামতে বললে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া