বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

বেতন-বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ

গাজীপুর জেলা প্রতিনিধি
আপডেট : সোমবার, ১ এপ্রিল, ২০২৪
বেতন-বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ

গাজীপুর জেলা প্রতিনিধি : 

গাজীপুরের কোনাবাড়ীতে জরুন এলাকায় বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকা পরিশোধের দাবিতে পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছেন।

সোমবার (১ এপ্রিল) সকাল ৬টা থেকে কেয়া নীট কম্পোজিট লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা কোনাবাড়ী-কাশিমপুর সড়ক অবরোধ করে। ওই কারখানায় প্রায় ৮ হাজার শ্রমিক রয়েছে বলে জানা গেছে।

শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, জরুন এলাকায় কেয়া নিট কম্পোজিট লিমিটেড কারখানার শ্রমিকরা তাদের ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন, ঈদ বোনাস এবং ২০২২ সালের বাৎসরিক ছুটির টাকা পরিশোধের দাবি করে আসছিলেন। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করছে না। এক পর্যায়ে শ্রমিকরা সকাল থেকে কারখানার সামনে বিক্ষোভ শুরু করে। পরে তারা কোনাবাড়ী-কাশিমপুর সড়ক অবরোধ করে রাখে। এতে ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়। পরে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

কাশিমপুর জোনের শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই কারখানার শ্রমিকরা গত ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন পরিশোধ এবং ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ করে। এক পর্যায়ে তারা কোনাবাড়ী-কাশিমপুর সড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়। তবে শ্রমিকরা সকাল সাড়ে ৯টা পর্যন্ত কারখানার সামনেই অবস্থান করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া