মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

বুড়িচংয়ে সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১০ জুন, ২০২৩
বুড়িচংয়ে সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা

নিজস্ব প্রতিবেদক : 

কুমিল্লার বুড়িচং উপজেলার বিভিন্ন গ্রামীণ সড়ক দীর্ঘ দিন ধরে মেরামত ও সংস্কারের অভাবে সড়কগুলোর বেহাল দশা। সাধারণ যানবাহন ও জনগণের চলাচলে ভোগান্তি চরম আকার ধারণ করেছে। এগুলোর মধ্যে দু’একটা সড়কের কাজ অর্ধেক সম্পন্ন করে আর না করা অনেকগুলো মোটেই সংস্কার কার্যক্রম হাতে না নেওয়ার ফলে এমনতর নাজুক পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এ সমস্ত গ্রামীণ সড়কগুলোর মধ্যে রয়েছে রাজাপুর ইউনিয়নের শংকুচাইল বাজার হতে ভবেরমুড়া ঘিলাতলা সড়ক। পূর্ণমতি বাগানবাড়ি হতে বাজারপুর উচ্চ বিদ্যালয় সড়ক। পূর্ণমতি ভঙ্গুর বাড়ি হতে রাজাপুর রেল স্টেশন সড়ক। চড়ানল নবীয়াবাদ ভায়া লড়িবাগ উত্তরপাড়া হয়ে বুড়িচং উপজেলার বারেশ্বর মাদরাসা হয়ে ব্রাহ্মণপাড়া উপজেলার নগরপাড় হয়ে সাহেবাবাদ (বলদা) সড়ক যা বছরের পর বছরের বেহাল দশা বিদ্যমান রয়েছে। সাধারণ জনগণ ও সকল প্রকার যানবাহন ঝুঁকি দিয়ে যাতায়াত করতে হচ্ছে।

এ ব্যাপারে উপলেজলা প্রকৌশল আলিফ আহম্মেদ অক্ষর বলেন- ক্লোজিংয়ের পর এসমস্ত কাজ হাতে নেয় হবে। বারেশ্বর-লড়িবাগ পাচোঁড়া সড়কের পাকাকরণের যে আংশিক কাজ পড়ে রয়েছে সে ব্যাপারে রি- টেন্ডার দেয়া হবে বলেও জানান তিনি। তবে আশার কথা হচ্ছে- সিন্দ্ররী ব্রিজ সংলগ্ন পাঁচোড়া-বারেশ্বর ভায়া লড়িবাগ সড়কের রেললাইন সংলগ্ন যে ব্রিজ ভেঙে মরণ ফাঁদে পরিণত হযেছিল সম্প্রতি তা মেরামতে উপজেলা প্রকৌশল বিভাগ কাজ শুরু করেছে।

আশা করা যায় ব্রিজ ও সড়কের কাজ সম্পন্ন হলে অচিরেই পার্শ্ববর্তী লড়িবাগ, বারেশ্বর পাচোঁড়া, চড়ানল, ধারেশ্বর, নবীয়াবাদ, শংকুচাইল, হায়দ্রাবাদ রাজাপুর ও ব্রাহ্মণপাড়া উপজেলার হরিমঙ্গল, শশীদল, নাইঘর, তেতাঁভুমি, সেনের বাজার ও বেগমাবাদসহ আশপাশের অন্যান্য গ্রামের বাসিন্দাগণ নিত্যদিন নিকটবর্তী জেলা সদর উপজেলা ও রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে খুব সহজে যাতায়াত করতে পারবে। তাই এলাকার সুশীল সমাজের লোকজন ও স্থানীয়রা উল্লিখিত গ্রামীণ সড়কগুলোর মেরামত ও সংস্কারে অচিরেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এগিয়ে আসবেন বলে আশা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া