মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:২৯ অপরাহ্ন

বিশ্বে ২৪ ঘণ্টায় ৭০২ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
আপডেট : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
বিশ্বে ২৪ ঘণ্টায় ৭০২ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮০৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৬৩৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন লাখ ৬৯ হাজার ৭৪৫ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৬২ হাজার ৩৪৭ জনে। করোনা শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ৫১ লাখ ৬৭ হাজার ৭৯৭ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫২ কোটি ৯৮ লাখ ৯৬ হাজার ৬৬৫জন।

মঙ্গলবার (৫ই জুলাই) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ইতালিতে, ৩৬ হাজার ২৮২ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৯ জন। এ সময়ে সবেচেয়ে বেশি ৯৭ জন মারা গেছেন ফ্রান্সে। এই ২৪ ঘণ্টায় দেশটিতে ২৪ হাজার ৪১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ হাজার ৩১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৩৮ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ৯৫ লাখ ৬৭ হাজার ৩২১ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৪৩ হাজার ৩৭২ জন। এছাড়া সুস্থ হয়েছেন আট কোটি ৫২ লাখ ৮৬ হাজার ১০১ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৮৪ জন, রাশিয়ায় ৪৩ জন, অস্ট্রেলিয়ায় ২৬ জন, মেক্সিকোতে ১৩ জন, পেরু ও চিলিতে ২৮ জন করে এবং তাইওয়ানে ৬৯ জন মারা গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: