শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

বিশ্বকাপের সেমিতে বাংলাদেশকে দেখছেন হৃদয়

স্পোর্টস ডেস্ক
আপডেট : রবিবার, ২৬ মে, ২০২৪
বিশ্বকাপের সেমিতে বাংলাদেশকে দেখছেন হৃদয়

স্পোর্টস ডেস্ক : 

২০২০ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তাওহীদ হৃদয়। এবার জাতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও গুরুত্বপূর্ণ খেলোয়াড় তিনি। তিনি চান বাংলাদেশ অন্তত সেমিফাইনাল খেলুক।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২০২০ সালে ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল। সেই দলের অন্যতম সদস্য ছিলেন হৃদয়। এরপর জাতীয় দলের হয়েও বিশ্বকাপ খেলেছেন তিনি। তবে গত ওয়ানডে বিশ্বকাপটা ভালো কাটেনি তাঁর, পারফর্ম্যান্স ভালো ছিল না দলেরও।

তবে সেসব পেছনে ফেলে হৃদয় এগিয়ে যেতে চান সামনে। আর তাই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখছেন তিনি। আর এই স্পন পূরণে নিজের সাধ্যমত চেষ্টা করবেন বলেও জানিয়েছেন তিনি।

বিসিবির ফেসবুক পেইজে প্রকাশিত এক সাক্ষাৎকারে হৃদয় বলেন, এবারের বিশ্বকাপে নিজের নামের পাশে কিছু দেখতে চাই না। আমি চাই দল যেন ভালো করে। আমার জায়গা থেকে অবশ্যই নিজের সেরাটা দিয়ে অবদান রাখার চেষ্টা করব। আমি চাই আমার দল কমপক্ষে সেমিফাইনাল খেলুক।

এদিকে লক্ষ্য সেমিফাইনাল হলেও এখন বাংলাদেশ জাতীয় দলের জন্য আইসিসি ট্রফি জয়ের সময় হয়েছে বলেও জানিয়েছেন তিনি। আর দলের সবাইও সে লক্ষ্যই পূরণ করতে চায় বলেও জানিয়েছেন তিনি। হৃদয় বলেন, এখন আমাদের সময় এসেছে জাতীয় দলের হয়ে এশিয়া কাপ, বিশ্বকাপের মতো জায়গায় গিয়ে ভালো করা, কাপ নেওয়া, ভালো করা না, কাপ নিতে চাই। শুধু আমি না, আমরা সবাই চাই। আমরা যদি আমাদের দিক থেকে ভালো করতে পারি, তাহলে বেশি দেরি নেই।

আইসিসি ট্রফি জয় করতে পারলে টাইগার ক্রিকেটারদের আরও ভালোভাবে মূল্যায়ন করা হবে জানিয়ে তিনি বলেন, আইসিসি ইভেন্ট জেতাটা খুব গুরুত্বপূর্ণ। কারণ, যখন জিতব, তখন আমাদের সেভাবেই মূল্যায়ন করা হবে। এখন যেমন বড় বড় দলের খেলোয়াড়দের মূল্যায়ন করা হয়ৃআমরা যদি দু-একটি ট্রফি জিততে পারি, তাহলে আমাদের মানসিক সন্তুষ্টি, আত্মবিশ্বাসৃআমাদের যে নতুন প্রজন্ম আসবে, তাদেরও ওইভাবে সবাই মূল্যায়ন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া