বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

বিমান নিয়ে ইউটিউবে অপপ্রচার, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১৯ মে, ২০২৩
বিমান নিয়ে ইউটিউবে অপপ্রচার, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক : 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিরুদ্ধে ইউটিউবে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগ উঠেছে। হাসনাত খান নামে এক ব্যক্তি ইউটিউবে এ অপপ্রচার ও গুজব ছড়াচ্ছেন। এ ঘটনায় বিমান কর্তৃপক্ষ রাজধানীর বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

শুক্রবার (১৯ মে) বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে।

তিনি বলেন, বুধবার (১৭ মে) মিজানুর রহমান নামে বিমানের এক কর্মকর্তা বাদী হয়ে এ জিডি করেছেন। বিমান কর্মকর্তার অভিযোগটি খতিয়ে দেখার জন্য সাইবার ক্রাইমে পাঠানো হয়েছে। সেখানের প্রতিবেদন পাওয়ার পর হাসনাত খান নামে ওই ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জিডিতে উল্লেখ করা হয়, হাসনাত খান নামের ওই ব্যক্তি তার ইউটিউব চ্যানেল থেকে প্রায় একমাস আগে ‘এ যেন সরাসরি ডাকাতি, পাপের বোঝা জনগণের উপর’ এবং দুইদিন আগে ‘পুরো বিমানবন্দরে রেড অ্যালার্ট, দ্রুত পদক্ষেপে স্পেশাল ফোর্স’ শিরোনামে দুটি ভিডিও পোস্ট করেন।

ভিডিও দুটি বুধবার (১৭ মে) বিমান কর্তৃপক্ষের নজরে আসে উল্লেখ করে জিডিতে বলা হয়, এসব ভিডিওতে ওই ব্যক্তি বিমান সম্পর্কে সম্পূর্ণ মিথ্যাচার এবং আক্রমণাত্মক ভাষায় মনগড়া তথ্য দিয়ে বিমানের অপূরণীয় সম্মানহানি করেছেন।

জিডিতে আরও বলা হয়, হজ ফ্লাইটের ভাড়াসংক্রান্ত বিষয়েও হাসনাত খান বিভ্রান্তমূলক তথ্য প্রকাশ করেন। যা জনমনে বিভান্তি তৈরি করেছে। বিমানের জ্বালানি জেট ফুয়েলের অস্বাভাবিক দাম বৃদ্ধি ও সৌদি সিভিল এভিয়েশন আরোপিত নিয়মের কারণে হজে ভাড়া বৃদ্ধি পেয়েছে। কিন্তু এ বিষয়গুলো তিনি এড়িয়ে গিয়ে বিমানের ওপর আক্রমণাত্মক ও অবমাননাকর ভাষায় চড়াও হয়েছেন।

এছাড়া বিমানের যান্ত্রিক ত্রুটির বিষয়টি গুরুত্ব দিয়ে প্রচার করে বিমান সম্পর্কে মানুষকে মিথ্যা তথ্য দিয়ে অনাস্থা সৃষ্টির প্রয়াস চালিয়েছেন বলেও জিডিতে উল্লেখ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া