শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৯ অপরাহ্ন

বিমানের দুবাই-আবুধাবি রুটের ফ্লাইট স্থগিত

রিপোর্টারের নাম
আপডেট : রবিবার, ৫ জুলাই, ২০২০
বিমানের দুবাই-আবুধাবি রুটের ফ্লাইট স্থগিত

সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি ফ্লাইট স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। অনিবার্য কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চার দিন আগে মধ্যপ্রাচ্যের এই গন্তব্য দুটিতে ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটি।

বিমানের ওয়েবসাইটে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারির কারণে ইংল্যান্ডের ম্যানচেস্টার রুটে ১৫ জুলাই পর্যন্ত এবং সিঙ্গপুর রুটে ফ্লাইট বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত। এখন শুধু লন্ডন রুটেই চলবে বিমানের ফ্লাইট। আন্তর্জাতিক অন্যান্য গন্তব্যে ৩০ জুলাই পর্যন্ত তাদের উড়োজাহাজ চলাচল করবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক, জনসংযোগ তাহেরা খন্দকার বলেন, ইউএই সিভিল এভিয়েশন ১৬ জুলাই পর্যন্ত দুবাইয়ে ফ্লাইট পরিচালনার সাময়িক সিদ্ধান্ত প্রদান করেছিল। সে অনুযায়ী বিমান ৬-১৬ জুলাই পর্যন্ত ফ্লাইট পরিচালনার প্রস্তুতি গ্রহণ করে। কিন্তু অনিবার্য কারণবশত এই ফ্লাইটসমূহ পরিচালনা স্থগিত করা হয়েছে।
তবে ৬ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত বুকিংকৃত দুবাইগামী যাত্রীদের বিমান কর্তৃপক্ষ কর্তৃক বিশেষ ব্যবস্থায় পরিবহনের ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট যাত্রীদের এসএমএস ও টেলিফোনের মাধ্যমে জানানো হচ্ছে।

গত ১ জুলাই বিমান ঘোষণা দিয়েছিল, ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই থেকে এবং ঢাকা-আবুধাবি রুটে ৭ জুলাই ফের ফ্লাইট শুরু হবে। ঢাকা-দুবাই ও ঢাকা-আবুধাবি রুটে সপ্তাহে চার দিন ফ্লাইট চালানোর পরিকল্পনার কথা জানায় এই সংস্থা।

করোনাভাইরাসের কারণে সর্বশেষ ৩০ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইনস আন্তর্জাতিক নিয়মিত রুটে ফ্লাইট পরিচালনা করতে পেরেছে। গত ২১ জুন থেকে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে পুনরায় তাদের আন্তর্জাতিক শিডিউল ফ্লাইট পরিচালনা শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: