মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৩০ অপরাহ্ন

বিমানেও অনলাইন চেক-ইন শুরু

রিপোর্টারের নাম
আপডেট : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
বিমানেও অনলাইন চেক-ইন শুরু

যাত্রীদের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পহেলা আগস্ট থেকে আন্তর্জাতিক রুটের যাত্রীদের জন্য ওয়েব চেক-ইন সেবা চালু করেছে। এর মাধ্যমে যাত্রীরা নিজেরাই নিজেদের পছন্দ অনুযায়ী আসন নির্বাচন করতে পারবেন এবং ডিজিটাল বোর্ডিং পাস সংগ্রহ করতে পারবেন। ফলে বিমানবন্দরে বোর্ডিং পাস সংগ্রহের জন্য যাত্রীদের অপেক্ষার সময় কমে আসবে।

আজ মঙ্গলবার (২ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত পহেলা জুন প্রথম অভ্যন্তরীণ রুটে অনলাইন চেক-ইন সেবা চালু করা হয়। বিমানের ওয়েবসাইটে প্রবেশ করে ওয়েব চেক-ইনের জন্য নির্ধারিত অপশন থেকে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী ২৪ ঘণ্টা থেকে ফ্লাইট ছাড়ার চার ঘণ্টা পূর্ব পর্যন্ত ওয়েব চেক-ইন করা যাবে।

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট ছাড়ার তিন ঘণ্টা আগে পর্যন্ত ওয়েব চেক-ইন করা যাবে। তবে যদি কোনো যাত্রী ২৪ ঘণ্টার মধ্যে রিটার্ন ফ্লাইটে ভ্রমণ করেন সেক্ষেত্রে প্রথম যাত্রা সমাপ্তির পর রিটার্ন যাত্রার জন্য পুনরায় ওয়েব চেক-ইন করতে হবে।

ওয়েবসাইট থেকে ওয়েব চেক-ইন করার পর প্রাপ্ত ডিজিটাল বোর্ডিং পাস বিমানবন্দরের ওয়েব চেক-ইন কাউন্টারে দেখিয়ে অথবা প্রিন্ট করে জমা দিয়ে বোর্ডিং কার্ডের হার্ড কপি সংগ্রহ করতে হবে। ওয়েব চেক-ইনের পাশাপাশি সাধারণ চেক-ইন ব্যবস্থাও চালু থাকবে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: