শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

বিধ্বস্ত রুশ বিমানের কেউ বেঁচে নেই

যোগাযোগ ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
বিধ্বস্ত রুশ বিমানের কেউ বেঁচে নেই
সংগৃহীত ছবি

রাশিয়ার পূর্বের কামচাটকা উপদ্বীপের নিকটবর্তী ওখটস্ক সাগরে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার ২৮ আরোহীসহ বিধ্বস্ত হওয়া এন-২৬ বিমানের কেউ বেঁচে নেই বলে রাশিয়ার উদ্ধারকারী কর্তৃপক্ষের কর্মকর্তাদের বরাতে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থাগুলো।

রুশ সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, বিরুপ আবহাওয়া আর আলোক স্বল্পতার কারণে নির্ধারিত সময়ে অবতরণ না করার পর বিমানটি সাগরে বিধ্বস্ত হয়। স্থানীয় একটি এভিয়েশন কোম্পানি বিমানটির চলাচল পরিচালনা করে আসছিল।

রাশিয়ার দেশীয় কোম্পানি আন্তনোভের তৈরি দুই ইঞ্জিনের টার্বোপ্রোপ বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে রাশিয়ার জরুরি বিভাগ তা খুঁজে পেয়েছে বলে এর আগে জানানো হয়েছিল। পরে জানানো হয়েছে যে, সাগরে বিধ্বস্ত ওই বিমানটির কেউ বেঁচে নেই।

রাশিয়ার জরুরি পরিস্থিতি মোকাবিলা বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটি কামচাটকার প্রধান শহর পেদ্রাপাভলোভস্ক-কামচাটস্কি থেকে উপদ্বীপের পালানা শহরে যাওয়ার পথে নিখোঁজ হয়। নির্ধারিত সময়ে অবতরণ না করার জানা যায় বিমানটি সাগরে বিধ্বস্ত হয়েছে।

দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় একটি উদ্ধারকারী হেলিকপ্টার আর উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য সেখানে একটি দল পাঠানোর পর বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে সেই স্থানটি খুঁজে পাওয়া গেছে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে রাশিয়ার আরেক সংবাদ সংস্থা তাস জানিয়েছে, বিধ্বস্ত বিমানটিতে ২২ জন যাত্রী ও ছয় জন ক্রুসসহ মোট ২৮ জন আরোহী ছিলেন। বিমানটিতে অন্যদের সঙ্গে পালানার মেয়র ওলগা মোখিরেভাও ছিলেন বলে জানানো হয়েছে।

রাশিয়ার সংবাদ সংস্থাগুলো জানাচ্ছে, বিমানটি যখন বিধ্বস্ত হয় তখন কামচাটকা উপদ্বীপের উত্তরাঞ্চলের আকাশ ছিল মেঘাছন্ন। এদিকে তাস জানিয়েছে, ১৯৮২ সাল থেকে এই বিমানটি ওই কোম্পানির বহরে যুক্ত হয়ে যাত্রী পরিবহন করে আসছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া