মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শপথ নিলেন কুমিল্লা সিটির মেয়র রিফাত ভারতীয় সিরিয়াল ‘খড়কুটো’ বন্ধ হওয়ার পথে! সৌদি আরব পৌঁছেছেন ৫৮ হাজার ১১৮ জন হজযাত্রী বিশ্বে ২৪ ঘণ্টায় ৭০২ জনের মৃত্যু তাহলে টি-টুয়েন্টিকে বিদায় বলে দিলেন তামিম? আগাম টিকিটে ট্রেনে ঈদযাত্রা শুরু বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু ঈদযাত্রায় ডিএমপি ট্রাফিক পুলিশের ১২ নির্দেশনা বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ৫৬৩ ট্রেনের টিকিট পেতে চরম দুর্ভোগে যাত্রীরা পদ্মাসেতু পার হয়ে প্রথম টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী বাংলাদেশে আসছেন প্রিন্স চার্লস সবাইকে ছাড়িয়ে সাকিব গড়লেন নতুন রেকর্ড সাকিবের বিধ্বংসী ইনিংসের পরও বড় হার বাংলাদেশের জেনে নিন টলি সুন্দরীদের কার উচ্চতা কত মোটরসাইকেল চলাচলে নতুন বিধিনিষেধ পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সম্ভাবনা কম: মন্ত্রিপরিষদ সচিব ভাড়া কমিয়েও যাত্রী পাচ্ছে না লঞ্চ ঝালকাঠিতে মাটি খুড়তেই বেরিয়ে এলো গুপ্তধন ট্রেনের আগাম টিকিট কিনতে তৃতীয় দিনের ‘যুদ্ধ’

বিধ্বস্ত রুশ বিমানের কেউ বেঁচে নেই

যোগাযোগ ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
বিধ্বস্ত রুশ বিমানের কেউ বেঁচে নেই
সংগৃহীত ছবি

রাশিয়ার পূর্বের কামচাটকা উপদ্বীপের নিকটবর্তী ওখটস্ক সাগরে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার ২৮ আরোহীসহ বিধ্বস্ত হওয়া এন-২৬ বিমানের কেউ বেঁচে নেই বলে রাশিয়ার উদ্ধারকারী কর্তৃপক্ষের কর্মকর্তাদের বরাতে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থাগুলো।

রুশ সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, বিরুপ আবহাওয়া আর আলোক স্বল্পতার কারণে নির্ধারিত সময়ে অবতরণ না করার পর বিমানটি সাগরে বিধ্বস্ত হয়। স্থানীয় একটি এভিয়েশন কোম্পানি বিমানটির চলাচল পরিচালনা করে আসছিল।

রাশিয়ার দেশীয় কোম্পানি আন্তনোভের তৈরি দুই ইঞ্জিনের টার্বোপ্রোপ বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে রাশিয়ার জরুরি বিভাগ তা খুঁজে পেয়েছে বলে এর আগে জানানো হয়েছিল। পরে জানানো হয়েছে যে, সাগরে বিধ্বস্ত ওই বিমানটির কেউ বেঁচে নেই।

রাশিয়ার জরুরি পরিস্থিতি মোকাবিলা বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটি কামচাটকার প্রধান শহর পেদ্রাপাভলোভস্ক-কামচাটস্কি থেকে উপদ্বীপের পালানা শহরে যাওয়ার পথে নিখোঁজ হয়। নির্ধারিত সময়ে অবতরণ না করার জানা যায় বিমানটি সাগরে বিধ্বস্ত হয়েছে।

দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় একটি উদ্ধারকারী হেলিকপ্টার আর উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য সেখানে একটি দল পাঠানোর পর বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে সেই স্থানটি খুঁজে পাওয়া গেছে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে রাশিয়ার আরেক সংবাদ সংস্থা তাস জানিয়েছে, বিধ্বস্ত বিমানটিতে ২২ জন যাত্রী ও ছয় জন ক্রুসসহ মোট ২৮ জন আরোহী ছিলেন। বিমানটিতে অন্যদের সঙ্গে পালানার মেয়র ওলগা মোখিরেভাও ছিলেন বলে জানানো হয়েছে।

রাশিয়ার সংবাদ সংস্থাগুলো জানাচ্ছে, বিমানটি যখন বিধ্বস্ত হয় তখন কামচাটকা উপদ্বীপের উত্তরাঞ্চলের আকাশ ছিল মেঘাছন্ন। এদিকে তাস জানিয়েছে, ১৯৮২ সাল থেকে এই বিমানটি ওই কোম্পানির বহরে যুক্ত হয়ে যাত্রী পরিবহন করে আসছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: