বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

বিটিআরসির নতুন চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
বিটিআরসির নতুন চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক : 

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ।

সোমবার (১১ ডিসেম্বর) মহিউদ্দিন আহমেদকে চেয়ারম্যান নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বিটিআরসির ভাইস চেয়ারম্যান হিসেবে চুক্তিতে দায়িত্ব পালন করছেন মহিউদ্দিন আহমেদ।

রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব ড. আশরাফুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ টেলিযোগাযোগ আইন, ২০০১ এর ধারা ৭ এবং ৯ এর বিধান অনুযায়ী- প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদকে বর্তমান চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে তার চুক্তির দ্বিতীয় মেয়াদের অবশিষ্টকাল অর্থাৎ ১৪ ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে ২৯ মে ২০২৫ তারিখ পর্যন্ত বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো।

প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ আগামী ১৪ ডিসেম্বর বিটিআরসির নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেবেন। তিনি প্রতিষ্ঠানটির বর্তমান চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের স্থলাভিষিক্ত হবেন।

বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদারের নিয়োগের মেয়াদ আগামী ১৩ ডিসেম্বর শেষ হচ্ছে। তিনি ২০২০ সালের ১৪ ডিসেম্বর চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছিলেন।

এর আগে ২০১৯ সালের ৩০ মে বিটিআরসিতে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের কমিশনার হিসেবে যোগ দিয়েছিলেন মহিউদ্দিন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রিও নিয়েছেন তিনি। দীর্ঘদিন বিদেশে বহুজাতিক প্রতিষ্ঠানের কর্ম অভিজ্ঞতাও রয়েছে তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া