মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:৩৩ অপরাহ্ন

বিজয় দিবসে প্রাথমিকে ওড়ানো যাবে না পুরোনো পতাকা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
বিজয় দিবসে প্রাথমিকে ওড়ানো যাবে না পুরোনো পতাকা
সংগৃহীত ছবি

আদেশে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে দেশব্যাপী শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন। বঙ্গবন্ধুর আদর্শের শিখায় আলোকিত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের মাহেন্দ্রক্ষণে এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে প্রাথমিক বিদ্যালয়ে সম্পূর্ণ নতুন জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সোমবার অধিদপ্তরের সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) মোহাম্মদ নজরুল ইসলামের সই করা অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘কোনোক্রমেই পুরোনো পতাকা উত্তোলন করা যাবে না।’

আদেশে বলা হয়েছে, যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২১ উদযাপনে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নতুন জাতীয় পতাকা (বিধি মোতাবেক সঠিক মাপ ও রঙের) উত্তোলন করতে হবে।

এতে আরও বলা হয়েছে, মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপনের অংশ হিসেবে ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সব অফিস এবং সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয় পতাকা উত্তোলন করবে।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে দেশব্যাপী শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন। বঙ্গবন্ধুর আদর্শের শিখায় আলোকিত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের মাহেন্দ্রক্ষণে এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শপথ অনুষ্ঠানের সঙ্গে মিল রেখে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা তাদের প্রতিষ্ঠানের ইউনিফর্ম পরিধান পরে ছোট আকারের (১০ বাই ৬ ইঞ্চি) জাতীয় পতাকা নিয়ে নির্দিষ্ট ডিজাইনের মাস্ক পরে শপথবাক্য পাঠ করবে বলেও জানানো হয়েছে আদেশে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: