রবিবার, ১৬ মে ২০২১, ১২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভয়ংকর আগ্নেয়গিরির ওপর ‘পিৎজা’ তৈরি উৎসব (ভিডিও) রাজধানীতে ঝড়ো হাওয়াসহ স্বস্তির বৃষ্টি প্রেম নিয়ে মুখ খুললেন বলিউডের ঐশ্বরিয়া আল-জাজিরা প্রতিবেদক বললেন ‘দুই সেকেন্ডেই সব শেষ’ লকডাউনে দূরপাল্লার বাস চলার অনুমতি দেয়নি সরকার আল-জাজিরার কার্যালয় মাটিতে মিশিয়ে দিল ইসরায়েল ঈদের দ্বিতীয় দিনেও অন্যরকম এক ঢাকা ঈদেও বেতন-ভাতা পাননি বিপুল সংখ্যক রেলকর্মী ঈদের পরের দিনেও হাতিরঝিলে উপচেপড়া ভিড় ঈদের নামাজে ফিলিস্তিনিদের রক্ষায় বিশেষ মোনাজাত ফরিদপুরে প্রত্যয় এর ঈদ সামগ্রী বিতরণ ইংল্যান্ডে খরগোশ যুগলের ‘বিলাসবহুল বিয়ে’ রিকশাওয়ালাকে মারধরের আলোচিত সেই ভিডিও রেলপথ দিয়ে ভারত থেকে দেড় হাজার টন পেঁয়াজ আমদানি ফিলিস্তিনিদের বাঁচাতে সালাহর আকুতি বৃটিশ প্রধানমন্ত্রীর কাছে করোনার দ্বিতীয় ডোজের ‘নিশ্চয়তা’ মেলেনি এখনও ঈদে কন্টেইনিয়ারে পণ্য নয় যাচ্ছে মানুষ ছিন্নমূলের পাশে দাঁড়াতে বিত্তবানের আহবান ড. সাজ্জাদের আকাশপথে বহির্বিশ্বের দরজা বাংলাদেশীদের জন্য প্রায় বন্ধ যাত্রীদের চাপ ও অতিরিক্ত গরমে ফেরিতেই মারা গেলেন ৫ জন

বিএনপি জামায়াত রেল ব্যবস্থাপনাকে ধ্বংস করে দিয়েছে

ঠাকুরগাঁও প্রতিনিধি
আপডেট : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
বিএনপি জামায়াত রেল ব্যবস্থাপনাকে ধ্বংস করে দিয়েছে
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে শুধু রেল মন্ত্রণালয়ের উন্নয়ন নয়, সমগ্র দেশের উন্নয়ন হতো। বিএনপি জামায়াত ক্ষমতায় থাকা সময় রেল ব্যবস্থাপনাকে ধ্বংস করে দিয়েছে। কোনোরকম নতুন রিক্রুটমেন্ট ছাড়াই গোল্ডেন হ্যান্ডশেক দিয়ে কর্মকর্তা, কর্মচারি, শ্রমিকদের রেল থেকে বিদায় করে দেয়া হয়েছিল। বিএনপি ও অন্যান্য দল ক্ষমতাকে পোক্ত করার জন্য কাজ করেছে, দেশের স্বার্থ চিন্তা করে নাই।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও শহরের রোড রেল স্টেশনের উঁচু ও বর্ধিত প্লাটফরমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জানেন, দেশকে সামনে এগিয়ে নিতে রেলের বিকল্প নেই। তাই তিনি দেশের উন্নয়নে আগামী ১০০ বছরের ডেল্টা পরিকল্পনা গ্রহণ করেছেন। ৩১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বে উন্নত দেশ হিসেবে দাঁড়াবে সে পরিকল্পনা বাস্তবায়ন করতে সরকার এগিয়ে যাচ্ছে।

তথ্য প্রযুক্তির ব্যবহারের মধ্য দিয়ে আগামী দিনে দেশের ১৬ কোটি মানুষ যেন রেলের সেবা পায় সে পরিকল্পনা নিয়ে রেল মন্ত্রণালয় কাজ করছে। খুব শীঘ্রই পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থল বন্দর এবং পার্শ্ববর্তী ভারতের শিলিগুড়ি ও নিউ জলপাইগুড়ি রেল স্টেশন পর্যন্ত রেলপথ স্থাপন করা হবে। এর ফলে বাংলাদেশ ভারত, নেপাল, ভুটানের ব্যবসাসহ সকল ক্ষেত্রে প্রসার ঘটবে।

তিনি বলেন, গরীব মেহনতি মানুষের মুখে হাসি ফোটাতে বঙ্গবন্ধু সারা জীবন রাজনীতি করে গেছেন। বঙ্গবন্ধু সারা জীবন মাথা উঁচু করে দাঁড়িয়েছেন। তিনি বাংলাদেশকেও আত্মনির্ভরশীল দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড় করাতে চেয়েছিলেন, এটাই ছিল তার রাজনৈতিক লক্ষ্য ও উদ্দেশ্য। আজকে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সেই স্থানে নিয়ে যেতে আমরা কাজ করছি।

সেই অনুযায়ী বঙ্গবন্ধু নতুন ২য় সেতুতে শুধু রেলপথস্থাপনের কাজ শুরু হয়েছে। যে সেতুতে মিটারগেজ ও ব্রডগেজ রেল লাইন থাকবে এবং ট্রেন ১২০ কিলোমিটার গতিতে চলাচল করতে পারবে। এছাড়া ঢাকা থেকে মংলাবন্দর পর্যন্ত নতুন রেলপথ স্থাপন, আগামী বছরের ডিসম্বরের মধ্যে সমগ্র দেশ থেকে রেলপথে কক্সবাজার যাওয়ার ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। এর ফলে শুধু পঞ্চগড় ও ঠাকুরগাঁও নয়, সমগ্র দেশের মানুষ স্বাচ্ছন্দে নিরাপদে এবং স্বল্প ভাড়ায় ট্রেনে যাতায়াত করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় বাংলাদেশ রেলওয়ে রাজশাহী মহাব্যাবস্থাপক (পশ্চিম) মিহির কান্তি গুহর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেমএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা: সাদেক কুরাইশী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: