শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

বিএনপি ইসরায়েলি বাহিনীর চেয়েও নিষ্ঠুর: কাদের

সিলেট জেলা প্রতিনিধি
আপডেট : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
বিএনপি ইসরায়েলি বাহিনীর চেয়েও নিষ্ঠুর: কাদের

সিলেট জেলা প্রতিনিধি : 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ইসরায়েলি বাহিনীর চেয়েও নিষ্ঠুর। তারা রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা গাড়িতে আগুন দিয়ে হেলপারসহ পুড়িয়ে মেরেছে।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র রুখতে হবে একসঙ্গে। আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে নিজেরাই পুড়ে মারা যাবেন। এরা নেতানিয়াহু ও ইসরায়েলি বাহিনীর চেয়েও নিষ্ঠুর। কী ঘটনা ঘটেছে তেজগাঁওয়ে। মা তার শিশুকে বুকে নিয়ে পুড়ে কয়লা হয়ে গেছে। কে করেছে? বিএনপি ও তার সন্ত্রাসীরা।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন কোথায়? মির্জা ফখরুল সাহেব এখন কোথায়? মির্জা ফখরুল সাহেব বলেছিলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সাঙ্গপাঙ্গরা পালিয়ে যাবে। কিন্তু শেখ হাসিনা এখন কোথায় বলেন আপনারা? পালিয়ে যায়নি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি কি আছে? বিএনপি নাই, খেলায় নাই, পালিয়ে গেছে। খেলায় আছে ১৮৯৬ জন। খেলা হবে ৭ জানুয়ারি। প্রস্তুত আছেন? সিলেটের খবর কি? বিএনপি কই? পালিয়ে গেছে না?

তিনি বলেন, বিএনপি কোথায় গেছে? বিএনপি আছে? পালিয়ে গেছে। তারা (বিএনপি) কী বলে- নির্বাচনের পরের পাঁচ দিনে সরকারের পতন হয়ে যাবে। বিএনপি হলো ভুয়া। তাদের অবরোধ, হরতাল এবং তাদের সন্ত্রাস সব ভুয়া।

এ সময় বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে ওবায়দুল কাদের বলেন, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে সেই আগুনে আপনাদেরকেই পুড়তে হবে। মা তার বাচ্চাকে কোলে নিয়ে আগুনে পুড়ে গিয়েছে। এই কাজ কে করেছে? বিএনপি করেছে।

তিনি বলেন, খালেদা জিয়াকে চাই না, তারেক রহমানকে চাই না। এরা মানুষ নয় এরা মানুষের নামে দানব। এদেরকে প্রতিহত করতে হবে। পরাজিত করতে হবে। এরা থাকলে সাম্প্রদায়িক সম্প্রীতি থাকবে না।

এ সময় বিএনপিকে সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এরা ঢাল নেই, তলোয়ার নেই নিধিরাম সর্দার।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশ থেকে পালাননি, ভোট করছেন, দেশেই আছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি তো লালকার্ড পেয়ে এখন মাঠের বাইরে। তারা তো ফাইনাল খেলায় নেই, পালিয়েছে। নির্বাচনের পর নাকি সরকার পতন হবে। প্রস্তুত থাকুন সবাই।

বিএনপির অবরোধ, হরতাল, রাজনীতি সবকিছুই ভুয়া উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, তারা আগুন নিয়ে খেললে সেই আগুনে নিজেরাই পুড়ে মরবে। তাদের স্বাধীনতাবিরোধী ভূমিকা রুখতে হবে। এরা মানুষের নামে দানব। বাংলার মাটিতে এদের পরাস্ত করতে হবে। তাদের বিতাড়িত করতে হবে। ওরা থাকলে দেশে কোনো উন্নয়নই হবে না, গণতন্ত্রও থাকবে না।

নির্বাচনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ভাইবোনেরা একসঙ্গে থাকবেন, ঝগড়া করবেন না। স্বতন্ত্র তার নির্বাচন করবেন, নৌকা নৌকার নির্বাচন করবে। কারও সঙ্গে কারও ঝগড়ার দরকার নেই।

কাদের বলেন, এই নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতামূলক, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করার জন্য স্বতন্ত্রদেরও আমাদের নেত্রী প্রার্থী হতে বলেছেন। এতে কারও কিছু হারাবার নাই। নৌকার নিজের শক্তি আছে, ভয় পান কাকে?

তিনি আরও বলেন, আপনি যদি এলাকায় এমপি থাকতে নিজের জনপ্রিয়তা হারিয়ে ফেলেন তখন সেখানে স্বতন্ত্র ঢুকে গেলে আমরা কী করবো? কী করার আছে আমাদের? কাজেই নৌকার ইজ্জতও নৌকার প্রার্থীদের রাখতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া