বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

বিএনপির স্বপ্ন কখনও বাস্তবায়ন হবে না : সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
বিএনপির স্বপ্ন কখনও বাস্তবায়ন হবে না : সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক : 

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, নির্বাচন উপলক্ষে অনেক ষড়যন্ত্র হচ্ছে। শেখ হাসিনার সরকারকে সরিয়ে ক্ষমতায় আসার যে স্বপ্ন তারা দেখছে, তা বাস্তবায়িত হবে না। তাদের জনসমর্থন যে নেই, এটা তারা জানে।

মঙ্গলবার (২৯ আগস্ট) তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, উনারা (বিএনপি) এক দফা দাবিতে ষড়যন্ত্র করছে। শেখ হাসিনার সরকারকে হটিয়ে তত্ত্বাবধায়ক সরকার এনে রাষ্ট্র ক্ষমতায় আসবে তারা। এজন্য বলা হচ্ছে আমাদের সতর্ক থাকা উচিত। আমি বলবো, ষড়যন্ত্র তারা হয়ত করছে। তবে, আমি মনে করি তারা একটি স্বপ্ন দেখছে। যে স্বপ্ন তারা কখনো বাস্তবায়ন করতে পারবে না।

সালমান এফ রহমান বলেন, বিদেশিরা বিএনপি জামায়াতের কথায় সরকার সরিয়ে দেওয়ার মতো পাগল নয়। মার্কিন সরকার শেখ হাসিনাকে সরাতে চাইলে তাদের বিনিয়োগকারীরা এ দেশে আসত না। তারা জানে শেখ হাসিনা আবারও সরকার গঠন করতে যাচ্ছেন।

সালমান এফ রহমান আরো বলেন, আমরা যখন এলাকার লোকজনের সঙ্গে কথা বলি তখন তারা জানায়- তারেক রহমান আবার আসলে হাওয়া ভবন চালু হবে, তখন আমরা মারা যাব। সেদিন ব্যবসায়ীরাও খোলাভাবে বলে দিয়েছে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার চাই। তারা (বিএনপি) জানে জনগণের কাছে তাদের কোন সমর্থন নাই।

তারেক রহমানকে উদ্দেশ্য করে তিনি বলেন, লন্ডনে বসে ষড়যন্ত্র করা খুবই সহজ। আসলে রাজনীতি যদি কেউ করতে চাইতো, তাহলে ঢাকায় ফিরে আসো, জেলে যাও। জেল থেকে ফিরে এসে যদি সাহস থাকে তাহলে রাজনীতি করো। কিন্তু সেটা না করে ওখানে আরামে বসে ষড়যন্ত্র করছ।

তিনি আরো বলেন, আমি এখান থেকে আমার বিডা ভবনে যাব। সেখানে বড় বড় ৩৫ মার্কিন কোম্পানির প্রতিনিধি আসছে আমার সঙ্গে দেখা করতে। তারা সবাই বলে- আমরা বাংলাদেশে ব্যবসা করতে চাই, বিনিয়োগ করতে চাই। যদি মার্কিন সরকার শেখ হাসিনাকে সরাতে চাইতো তাহলে তাদের দেশের বড় ব্যবসায়ীরা তো এসময় এখানে আসার কথা না।

শেখ হাসিনার কল্যাণে সবাই ঘরে বসে ইলেকট্রনিক্স আইটেম ব্যবহার করতে পারছে জানিয়ে তিনি বলেন, এই পৃথিবীতে টেলিভিশন-ইস্ত্রি এগুলো আগেও ছিল। কিন্তু তখন মানুষ এগুলো ব্যবহার করতে পারত না। এখন বিএনপি জামাতের লোকজন যে এগুলো ব্যবহার করছে, সেটাও শেখ হাসিনার কল্যাণে করতে পারছে। কারণ, আমরা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি।

তিনি বলেন, বাবা-মা, ভাইসহ পরিবারের সবাইকে হারিয়ে শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে। তাঁর সে চেষ্টা সফল হয়েছে বলেই বিদেশিদের কাছে উন্নয়নের মডেল এখন বাংলাদেশ।

সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরতে হবে উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, আমাদের দলের নেতাকর্মীদের কাজ হবে সাধারণ মানুষের মন জয়ে মনোনিবেশ করা। মানুষের কাছে যাওয়া। উন্নয়নের চিত্র তুলে ধরা।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া