শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

বিএনপির এ ধরনের ডাকে জনগণ কোনোদিন সাড়া দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
বিএনপির এ ধরনের ডাকে জনগণ কোনোদিন সাড়া দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : 

বিএনপির অসহযোগ আন্দোলনের ডাকের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এদেশের জনগণ এ ধরনের ডাকে কোনোদিনই সাড়া দেয়নি।

বুধবার (২০ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।
তিনি বলেন, এ দেশের জনগণ তাদের চেনে। জনগণ এসব ডাকে কোনোদিনই রিয়েকশন (সাড়া) দেয়নি। আমার মনে হয় আমাদের জনগণ নির্বাচনটি সঠিকভাবেই করবেন। তারা সময়মতো ভোট দেবেন। একটা সুন্দর ও সুষ্ঠু নির্বাচন আমাদের উপহার দিতে পারবে কমিশন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারাদেশে যখন ভোটের আমেজ চলে এসেছে, তখন তারা অসহযোগ আন্দোলনের ঘোষণা দিয়েছে। আমার প্রশ্ন আপনাদের কাছে, যারা অসহযোগ আন্দোলন করছেন, তাদের বাসা থেকে যদি বিদ্যুৎ চলে যায়, পানি বন্ধ হয়ে যায়- উনারাই চাচ্ছেন বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে, পানি বন্ধ হয়ে যাবে, সরকার অচল হয়ে যাবে। তাহলে কী হবে? তারা কি সেটি বুঝতে পারছেন?

তিনি বলেন, গ্যাস বিল না দিলে, বিদ্যুৎ বিল না দিলে, পানির বিল না দিলে- ওয়াসা এবং বিদ্যুৎ বিভাগ যা অন্য গ্রাহকের ক্ষেত্রে করে, তাদের (বিএনপির নেতাকর্মী) জন্যও সেগুলো করবে। সেটি তাদের চিন্তার মধ্যে নিয়ে আসা উচিত।

তিনি বলেন, আপনারা কয়েকদিন ধরে লক্ষ্য করছেন আমি কিন্তু সব সময় বলে আসছি তার সুনিশ্চিত জানে এ দেশের জনগণ তাদের ভোট দেবে না, এদেশের জনগণ তাদের কর্মকাণ্ডে মুখ ফিরিয়ে নিয়েছেন। তখনই তারা নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিচ্ছে এবং ক্রমাগতভাবে একটার পর একটা কর্মসূচি দিচ্ছে যাতে করে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা যায় এবং নির্বাচন যাতে না হয় সেজন্য একটা অবস্থার সৃষ্টি করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৮ অক্টোবরের পর থেকে তারা ক্রমাগতভাবে নাশকতা চালিয়ে যাচ্ছে। বাসের ভেতর অগ্নিদগ্ধ করে বাসের হেলপার সহকারে পুড়িয়ে তারপর এখন শুরু করেছে রেললাইন উপড়ে ফেলে দেওয়া।

তিনি বলেন, চারজন মানুষকে আপনারা দেখেছেন চলন্ত গাড়িতে তারা পুড়িয়ে মেরেছে। এর আগেও গাজীপুর এলাকায় এরকম একটি ঘটনা ঘটিয়েছে। এ ধরনের নাশকতা তারা কিন্তু কন্টিনিউয়াসলি চালিয়ে যাচ্ছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকায় যাত্রীবাহী ট্রেনে অগ্নিসংযোগে চার ব্যক্তির প্রাণহানির ঘটনায় জড়িতদের নিরাপত্তা বাহিনী খুঁজে বের করবে।

একটা অস্থিতিকর পরিস্থিতি কীভাবে তৈরি করা যায় সে চেষ্টাই তারা করছে বলে এসময় মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী জনগণের মেন্ডেড নিয়েই ক্ষমতায় এসেছেন এবং জনগণের ম্যান্ডেডকেই তিনি মনে করেন সরকার বদলানোর একমাত্র উপায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া