মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

বিএনপিকে ধ্বংসের জন্য তারেকই যথেষ্ট : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
বিএনপিকে ধ্বংসের জন্য তারেকই যথেষ্ট : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপিকে ধ্বংস করার জন্য তারেক রহমানই যথেষ্ট। তিনি বিএনপিকে আন্ডারগ্রাউন্ড রাজনৈতিক দলে পরিণত করেছেন। সংগঠনটিকে সন্ত্রাসী দলে পরিণত করেছেন। বিএনপি জনসমর্থন হারিয়ে পলাতক দলে পরিণত হয়েছে। বিএনপিকে মুসলিম লীগে পরিণত করতে তারেক রহমানই যথেষ্ট।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি-জামায়াতের মানবাধিকার লঙ্ঘন, অগ্নিসন্ত্রাসের প্রতিবাদ ও বিচারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি একটি পলাতক দল। প্রকৃত অর্থে তারা একটি আন্ডারগ্রাউন্ড সংগঠন। তারা গুপ্তস্থান থেকে আন্দোলনের ডাক দেয় আর গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে। জনগণ আর তাদের পক্ষে নেই। তারা এখন পলাতক দলে রূপান্তরিত হয়েছে।

তিনি বলেন, বিএনপির সঙ্গে আমার রেল ষ্টেশন, বিমান বন্দর ও বিয়ে-শাদিতে দেখা হয়। আমি তখন তাদেরকে জিজ্ঞেস করি, ভাই আপনারা এটা কি করছেন? তারা বলেন, সব উনার ইচ্ছায়। আমি বললাম উনি কে? বিএনপি নেতারা বলেন, লন্ডনে যিনি থাকেন তিনি (তারেক রহমান)। বিএনপিকে ধ্বংস করার জন্য এক তারেক রহমানই যথেষ্ট। আর কারও দরকার নাই।

তথ্যমন্ত্রী বলেন, তারেক রহমান বিএনপিকে আন্ডারগ্রাউন্ড দল বানিয়েছে। নৈরাজ্যের নেতৃত্ব দিয়ে সন্ত্রাসী সংগঠনে রূপান্তরিত করেছে। আর এই জন্য রাজনৈতিক, সামাজিক, মনযন্ত্রনা ভোগ করছে বিএনপির কর্মীরা। এগুলার জন্য দায়ী তারেক রহমান। বিএনপিকে মুসলিম লীগের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য তারেক রহমানই যথেষ্ট। পৃথিবীর কোথাও রাজনৈতিক দাবি আদায়ের জন্য অগ্নিসন্ত্রাস করা হয়নি। যেটি বিএনপি করে আসছে। আবার তাদের এই অগ্নি সন্ত্রাসকে মৌন সমর্থন দিচ্ছে কিছু কিছু মানুষ। আবার সরকার গঠন হলে এদের বিচার হবে।

বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। সন্ত্রাসীদের সাথে কোনো সংলাপ কিংবা আলোচনা হতে পারে না। সরকার আবারও ক্ষমতায় আসলে সরকার আগুন সন্ত্রাসীদের সমূলে উৎপাটন করবে।

বিদেশিদের সঙ্গে সরকারের দূরত্ব মিটে গেছে জানিয়ে তিনি বলেন, আন্তর্জাতিক মহলের সঙ্গে সরকারের সম্পর্ক ইতিবাচক। বিদেশিদের সঙ্গে আমাদের যে দূরত্ব ছিল তা মিটে গেছে।

এসময় মানববন্ধনে স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলি খান জিন্নারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া