মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

বিউটি সার্কাসে না বুঝেই খেলাগুলো খেলেছি: জয়া আহসান

রিপোর্টারের নাম
আপডেট : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
বিউটি সার্কাসে না বুঝেই খেলাগুলো খেলেছি: জয়া আহসান

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘বিউটি সার্কাস’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৩ সেপ্টেম্বর)। ইতোমধ্যে সিনেমার মুক্তি উপলক্ষে ট্রেইলার প্রকাশ হয়েছে। এতে বিউটি হয়ে দেখা দিয়েছেন অভিনেত্রী জয়া।

প্রকাশিত ট্রেইলারে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী মেলা, সার্কাস ও জাদুর পাশাপাশি সমাজ, সম্পর্ক ও প্রতিশোধের চিত্র উঠে এসেছে। দুর্ধর্ষ রূপে দেখা দিয়েছেন চিত্রনায়িকা জয়া। একই সঙ্গে একাধিক রূপ দেখা গেছে তাকে। আর অভিনেত্রীর অল্প সময়ের উপস্থিতিতে মুগ্ধ হয়েছেন দর্শক ও শুভাকাঙ্ক্ষীরা।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে জয়া আহসান বলেন, আমি নতুনদের সঙ্গে কাজ করতে খুবই স্বাচ্ছন্দ্য বোধ করি। তাদের সঙ্গে কাজ করতে আগ্রহী থাকি।

‘বিউটি সার্কাস’ সিনেমায় নিজের চরিত্রের বিষয়ে এই অভিনেত্রী বলেন, সিনেমায় বিউটির যে গ্ল্যামার্স, তা কিন্তু কখনোই আকর্ষণ করেনি আমায়। এখানে তার (বিউটি) চরিত্রটি টেনেছে আমায়। এখানে অনেক ধরনের ঝুঁকিপূর্ণ কাজ করতে হয়েছে আমাদের। সিনেমার আর্টিস্ট কিংবা সার্কাসের আর্টিস্ট, কারোরই নিরাপত্তা থাকে না।

তিনি বলেন, কেবল আমিই নয়। আমাদের সঙ্গে সত্যিকার অর্থেই একটি সার্কাসের টিম ছিল। তাদের কাছ থেকে তাৎক্ষণিক শিখে শিখে আমরা কাজ করেছি। এতে নানা রকম ঘটনা ঘটেছে। উত্তেজনাও ভীষণরকম ছিল। এগুলো হচ্ছে আমার কাছে রোলার কোস্টারে না বুঝে চলে যাওয়ার মতো বিউটি সার্কাসের পুরো সিনেমা। এই যে খেলাগুলো আমি খেলেছি, না বুঝেই আমি করে ফেলেছি।

২০১৪-১৫ সালে বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত ‘বিউটি সার্কাস’ সিনেমার পোস্টার গত ৩১ আগস্ট রাতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের হাতে তুলে দেয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এর প্রচারণা শুরু করেন নির্মাতা মাহমুদ দিদার। ২০১৭ সালে এর নির্মাণ শুরু হলেও সম্পন্ন করতে সময় লাগে প্রায় পাঁচ বছর।

‘বিউটি সার্কাস’-এ জয়া আহসান ছাড়াও আরও অভিনয় করেছেন এবিএম সুমন, ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ, হুমায়ূন সাধু, গাজী রাকায়েত, শতাব্দী ওয়াদুদ, মানিসা অর্চি প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: