বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:০৪ অপরাহ্ন

বাসের যাত্রীর গলায় যখন আস্ত সাপ!

যোগাযোগ ডেস্ক
আপডেট : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
বাসের যাত্রীর গলায় যখন আস্ত সাপ!
সেই বাস যাত্রী

বাসের আসনে বসে আছেন যাত্রী। গলায় তার সাপ পেঁচানো। সাপ মানে আস্ত সাপ। কেউ কেউ মনে করলেন মাস্ক হতে পারে। হতে পারে রুমালও। যেটা খানিকটা লম্বা বটে।
করোনাভাইরাসের কারণে গণপরিবহণে মাস্ক পরতে বলা হয়েছে। তবে সার্জিকাল মাস্ক পরার বাধ্যবাধকতা নেই। কেউ যদি বাড়িতে তৈরি মাস্ক পরেন বা রুমাল কিংবা অন্য কাপড় মাস্ক হিসেবে ব্যবহার করেন, আপত্তি নেই।

গত সোমবার একজন যাত্রী এই ‘স্বাধীনতা’কে আরেকটু বাড়িয়ে নিয়েছিলেন। সুইন্টন থেকে ম্যাঞ্চেস্টারের বাসে সহযাত্রীরা কেউ কেউ তাকে দেখে ভেবেছিলেন, তিনি হয়তো একটা চটকদার ছাপার বড় রুমাল জড়িয়ে রেখেছেন গলায়, মুখে।

আরও পড়ুন : ইতালির পুলিশের সাথে বাংলাদেশি তরুণীর প্রেম এবং…..

দেখতে অবিকল সাপের চামড়ার মতো। তারপর যাত্রীরা আবিষ্কার করেন, রুমালের লেজটা জানালার রেলিংয়ে ঝুলছে এবং নড়ছে। ভদ্রলোকেরও তা নিয়ে কোনো মাথাব্যথা নেই।

এ ঘটনা দেখে বাসের লোক মূর্ছা গেছে, এমন ঘটনা অবশ্য ঘটেনি। যার সাপ, তিনি গলায় জড়াবেন নাকি মুখে প্যাঁচাবেন, তার ব্যাপার— এই রকমই ভাব বেশিরভাগ যাত্রীর।

কিন্তু গ্রেটার ম্যাঞ্চেস্টার পরিবহণ কর্তৃপক্ষ বলছে, করোনাভাইরাস যে সাপে ভয় পায়, এমন তো প্রমাণ হয়নি। ততদিন পর্যন্ত মাস্ক পরতে হবে, সাপ দিয়ে মুখ ঢাকা যাবে না!

সূত্র :আনন্দবাজার


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: