শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

বাজারে সন্তানকে ২৫০০ টাকায় বিক্রি করলেন মা

পঞ্চগড় জেলা প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
বাজারে সন্তানকে ২৫০০ টাকায় বিক্রি করলেন মা

পঞ্চগড় জেলা প্রতিনিধি : 

পঞ্চগড়ে এক মাসের কন্যা সন্তানকে বাজারে বিক্রি করতে এসেছিলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। সন্তান বিক্রির কথা শুনে এক বয়োবৃদ্ধ ব্যক্তি শিশুটিকে মাত্র ২ হাজার ৫শ টাকায় কিনে নেন। এর কিছুক্ষণ পর শিশুটিকে আবার ফিরিয়ে নেন ওই নারী।

সোমবার (২৫ মার্চ) বিকেলে পঞ্চগড় শহরের মেডিসিন রোড এলাকায় এ ঘটনাটি ঘটেছে। তবে মানসিক ভারসাম্যহীন ওই নারীর পরিচয় শনাক্ত করা হয়নি।

স্থানীয়রা বলছে, তার বাড়ি জেলার আটোয়ারী উপজেলায়। মানসিক ভারসাম্যহীন হওয়ায় জেলার বিভিন্ন হাট-বাজারে ঘুরে বেড়ায় ওই নারী।

এদিকে এ ঘটনার বেশ কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে নেটিজেনদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, একজন নারী তার কোলে থাকা এক মাস বয়সের একটি মেয়ে শিশুকে দু’হাজার ৫০০ টাকার বিনিময়ে বিক্রি করার চেষ্টা করছে। দর কষাকষির মাঝে ওই শিশুকে ক্রয় করেন এক বৃদ্ধ ব্যক্তি। একপর্যায়ে টাকা দিয়ে শিশুটিকে নিজ কোলে নেন লোকটি।

স্থানীয়রা জানান, হঠাৎ মানসিক ভারসাম্যহীন ওই নারী নিজ সন্তানকে বিক্রির জন্য দাম হাঁকায়। এরপর শহরের ট্রাক টার্মিনাল এলাকার বৃদ্ধ মেকানিক ইসমাইল হোসেন শিশুটিকে টাকার বিনিময়ে ক্রয় করে নেন। আবার বিক্রির বেশ কিছু সময় পর শিশুটিকে ফেরত নেয় ওই নারী।

শিশুটিকে কিনতে যাওয়া বয়স্ক ইসমাইল হোসেন জানান, তিনি শহরের মেকানিকের কাজ করেন। বাজারে এসে দেখেন এক নারী তার কোলের শিশুকে বিক্রি করতে চাইছেন। তার নিজের ভাগ্নির কোনো সন্তান নেই। তাই তার জন্য শিশুটিকে প্রথমে ২ হাজার টাকা দিয়ে কিনতে চান। কিন্তু ওই নারী দাম বেশি চাইলে আরও ৫শ টাকা দিয়ে বাঁচাটিকে কিনে নেন। তবে শিশুটিকে কিনে রাখতে পারেননি তিনি। এর কিছুক্ষণ পর ওই নারী আবার দৌড়ে এসে টাকা ফেরত দিয়ে বাচ্চাটিকে নিয়ে চলে যান।

এ বিষয়ে জানতে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি জানান, শিশু বিক্রির বিষয়টিতে আমরা অবগত নই। তারপরেও বিষয়টি দেখতে সমাজসেবা অফিসারকে জানিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া