বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

বাজারে সংকট দেখা দিয়েছে ভোজ্য তেলের

রিপোর্টারের নাম
আপডেট : বুধবার, ১৭ আগস্ট, ২০২২
বাজারে সংকট দেখা দিয়েছে ভোজ্য তেলের

বাজারে আবারও ভোজ্যতেলের সংকট তৈরি হয়েছে। খুচরা পর্যায়ে পর্যাপ্ত তেল সরবরাহ করা হচ্ছে না। নতুন করে তেলের দাম বৃদ্ধি করার উদ্দেশ্যেই একটি চক্র তেল মজুদ করে এমন সংকট সৃষ্টি করেছে বলে দাবি করছেন ক্রেতারা। বোতলজাত সয়াবিন তেলের দাম ২০ টাকা করে বাড়াতে আমদানিকারকদের প্রস্তাব এখনও কার্যকর করা হয়নি। ক্রেতাদের দাবি, এই দাম কার্যকর করতেই তেলের সংকট তৈরি করা হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজধানীর হাতিরপুল বাজারের ভাই ভাই স্টোরে তিনদিন ধরে ভোজ্যতেল নেই। চাহিদা দিয়েও পাওয়া যাচ্ছে না তেল। সরবরাহকারী কোম্পানির কেউ গত কয়েকদিন চাহিদা নিচ্ছে না বলে দাবি দোকানীদের।

এই বাজারের অন্যান্য দোকানের চিত্র প্রায় একই। কয়েকটি দোকানে সামান্য তেল পাওয়া গেলেও তা আগের কেনা। দোকানীরা বলছেন, নতুন করে তেল দেয়া হচ্ছে না। দাম আরেক দফা বৃদ্ধি করা হবে, তাই সরবরাহ কমিয়ে দেয়া হয়েছে।

এদিকে, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম কমছে। কিন্তু দেশে নতুন করে দাম বাড়িয়ে দেয়ার কারণ হিসেবে দেখানো হচ্ছে, ডলারের বিপরীতে টাকার মূল্য পতন। লিটারে ২০ টাকা দাম বাড়িয়ে সরকারের কাছে প্রস্তাব দিয়েছে আমদানিকারক সমিতি। এই দাম কার্যকর হলে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম দাঁড়াবে ২০৫ টাকা।

নতুন দাম কার্যকরের ক্ষেত্রে সার্বিক দিক পর্যালোচনা করছে ট্যারিফ কমিশন। সব পক্ষকে নিয়ে শিগগিরই বৈঠকে বসবে বাণিজ্য মন্ত্রণালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া