মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

বাংলাদেশ থেকে ফিরে যা বললেন শাকিবের মার্কিন নায়িকা

বিনোদন ডেস্ক
আপডেট : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
বাংলাদেশ থেকে ফিরে যা বললেন শাকিবের মার্কিন নায়িকা

বিনোদন ডেস্ক : 

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ নামের সিনেমাটির শুটিংয়ে অংশ নিতে সম্প্রতি বাংলাদেশে আসেন অভিনেত্রী। শুটিং শেষে আবারও ফিরে গেছেন যুক্তরাষ্ট্রে। এরপর এক ভিডিও বার্তায় বাংলাদেশের সিনেমায় প্রথমবার অভিনয়ের অভিজ্ঞতার তুলে ধরেছেন তিনি। গতকাল শনিবার শাকিব খানের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে কোর্টনি কফির ভিডিও বার্তাটি পোস্ট করা হয়।

‘রাজকুমার’ সিনেমায় যুক্ত হওয়া প্রসঙ্গে কোর্টনি কফি বলেন, আসলে আমি কিছুই জানতাম না। শাকিব খানের জন্মদিনে আমি ও হিমেল (হিমেল আশরাফ) অংশ নিই। সেদিন সিনেমার কিছু অংশ সম্পর্কে জানি এবং সেটা আমার আগ্রহ অনেক বাড়িয়ে দেয়। এখনো আমার আমেরিকান বন্ধুরা বিশ্বাস করতে পারছে না যে আমি সিনেমাটি করছি।

ভিডিও বার্তায় শাকিব খান প্রসঙ্গে কোর্টনি কফি বলেন, বাংলাদেশে যাওয়ার পর বুঝতে পেরেছি শাকিব খানের সিনেমার অনেক ভক্ত রয়েছে। যদিও চুক্তিবদ্ধ হওয়ার আগে জানতাম না। শাকিব খান বাংলাদেশের জন্য টম ক্রুজ। টম ক্রুজের মতোই জনপ্রিয় সে। শাকিব খুবই প্রফেশনাল, কাজে মনোযোগী, সহশিল্পী হিসেবে একেবারে পারফেক্ট এবং শুটিংয়ে সে খুবই মজার মানুষ ছিল। তার সঙ্গে পুরো কাজের অভিজ্ঞতা খুবই দারুণ ছিল। শুটিংয়ের সেরা অভিজ্ঞতা শাকিবের সঙ্গে বিয়ের দৃশ্য।

কফি বলেন, ‘এই সিনেমায় আমার চরিত্র অনেক খারাপ স্বভাবের। এই চরিত্রটি বাংলাদেশে আসে শাকিব খানকে বিয়ে করতে এবং তাকে আমেরিকায় নিয়ে যেতে। বাকি অংশ দর্শকের জন্য চমক হিসেবে থাকুক।’

তিনি আরও বলেন, ‘একাধিকবার সিনেমাটির শুটিং শুরু হওয়ায় কথা থাকলেও হয়নি। আমি কমপক্ষে পাঁচবার যোগাযোগ করেছিলাম। তারা জানিয়েছিলেন খুব শিগগিরই শুরু হবে। পরে আমি মনে করেছিলাম হয়তো শুটিং হবে না। কিন্তু আনন্দের বিষয় হচ্ছে দুই বছর পর হলেও আমরা কাজটা শুরু করতে পারলাম।’

বাংলাদেশের ফুচকা, মিষ্টি, রসগোল্লা বেশ ভালো লেগেছে এই মার্কিন অভিনেত্রীর। তিনি বলেন, ‘এদেশের মাছ, মিষ্টি, রসগোল্লা, ফুচকা বেশ ভালো লেগেছে। যুক্তরাষ্ট্রে ফিরে আসার আগে ঢাকার নিউ মার্কেট থেকে আট জোড়া জুতা ও কিছু চাদর কিনে নিয়ে এসেছি। বড়দিনে এগুলো বাংলাদেশি উপহার হিসেবে ব্যবহার করব।’

শুটিং সেটের অভিজ্ঞতা জানিয়ে এই অভিনেত্রী বলেন, দ্বিতীয় দিন শুটিংয়ের সেটের সবাই একসঙ্গে খেয়েছি, সেটা ছিল খুবই মজার অভিজ্ঞতা। শিখেছি কীভাবে হাতে মাখিয়ে বাঙালি খাবার খেতে হয়। এ ছাড়া, স্থানীয় জিনিসপত্রের জন্য নিউমার্কেট গিয়েছিলাম। আট জোড়া জুতা, শীতের চাদর, অনেক কানের দুল কিনেছি। এগুলো খুব উপভোগ করেছি আমি।

অভিনেত্রী আরও বলেন, এ দেশের মতো আমরা আমেরিকানরা ফেসবুকে খুব বেশি সক্রিয় নয়, কিন্তু ইনস্টাগ্রামে বেশি সক্রিয় থাকে। আমি এক বছর আগে আমার ফেসবুক পেজ চালু করি। সেখানে বাংলাদেশ থেকে শাকিব খানের ভক্তরা আমাকে ফলো করে, আমি কিছু পোস্ট করলে তারা খুব চমৎকার সব মন্তব্য করে। কিছুদিন আগে আমি বাংলা শিখছি এমন একটি ছবি পোস্ট করেছিলাম, সেখানে তারা মন্তব্যের ঘরে জানিয়েছিল মাতৃভাষার জন্য যুদ্ধ, শহীদদের কথা জানিয়েছিল। আমি তাদের বাংলা ভাষা শিখছিলাম সেটা নিয়ে তারা গর্ববোধ করছিল। সেই মন্তব্যগুলো দেখে আমি অশ্রুসিক্ত হয়েছিলাম।

বাংলাদেশের মানুষের আতিথেয়তার প্রশংসা করে কোর্টনি কফি বলেন, আমি যখন বাংলাদেশে আসার জন্য বিমানে উঠেছিলাম, তখন বার বার মনে হচ্ছিল অদ্ভুত এক অভিজ্ঞতার মুখোমুখি হতে যাচ্ছি। এখন পর্যন্ত সবকিছু চমৎকার। আমি যা ভেবেছিলাম, মনে হচ্ছে তার চেয়েও বেশি অ্যামেজিং। অন্যান্য দেশে আইফেল টাওয়ারের মতো বিখ্যাত কিছু আছে। কিন্তু বাংলাদেশের মানুষের অনেক বড় মন আছে। আমি মনে করি, বাংলাদেশের মানুষ হৃদয় দিয়ে এদেশকে গ্রেট রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছে। দেশটির বৃহৎ জনগোষ্ঠী এবং তাদের আপ্যায়ন টুরিস্টদের কাছে অন্যতম আকর্ষণ।

প্রসঙ্গত, আরশাদ আদনান প্রযোজিত ‘রাজকুমার’ সিনেমাটি নির্মাণ করছেন হিমেল আশরাফ। ঢাকার পর এখন সিনেমাটির শুটিং চলছে পাবনায়। নতুন বছরের শুরুতে বাকি অংশের শুটিং হবে যুক্তরাষ্ট্রে। ২০২৪ সালের ঈদে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ সিনেমার মাধ্যমে ঢালিউডে অভিষেক হবে কোর্টনির; এটি তার প্রথম বাংলা সিনেমা। মার্কিন নাগরিক হওয়ায় বাংলা ভাষাও জানতেন না এই অভিনেত্রী। কিন্তু সিনেমাটির জন্য বাংলা ভাষা শিখছেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের লং আইল্যান্ডের হিকসভিলে জন্মগ্রহণ করেন কোর্টনি, বেড়ে উঠেছেন সেখানে। পাঁচ ফুট চার ইঞ্চি উচ্চতার কোর্টনি নিউ ইয়র্কের দ্য নেইবারহুড প্লে হাউস স্কুল অব দ্য থিয়েটার থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। বেশ কটি স্বল্পদৈর্ঘ্য ও ফিচার ফিল্মে অভিনয় করেছেন কোর্টনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া