বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক
আপডেট : সোমবার, ১৩ মে, ২০২৪
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক : 

আগামী মাসের প্রথম দিনই যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের। এর আগে ইতিমধ্যে বেশিরভাগ দল তাদের স্কোয়াড ঘোষণা করেছে। তবে বাংলাদেশ এখনও বাকি রয়েছে। অবশেষে টাইগার সমর্থকদের অপেক্ষা শেষ হচ্ছে। সোমবার (১৩ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিকভাবে জানিয়েছে মঙ্গলবার (১৪ মে) ঘোষণা করা হবে বিশ্বকাপের স্কোয়াড।

রোববার (১২ মে) শেষ হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। শেষ ম্যাচে ৮ উইকেটে হারা নাজমুল হোসেন শান্তর দল সিরিজ জিতেছে ৪-১ ব্যবধানে। রোববার (১২ মে) সিরিজ শেষ হওয়ায় ধারণা করা হচ্ছিল সোমবার (১৩ মে) বিশ্বকাপের দল ঘোষণা হতে পারে। তবে শেষ পর্যন্ত আরও একদিন পিছিয়ে গেলো সেটা।

মূলত তাসকিন আহমেদের ইনজুরির কারণে দল ঘোষণা প্রক্রিয়া পিছিয়েছে। পুরনো সমস্যা সাইড স্ট্রেইনের সমস্যা ফিরে আসায় বিশ্বকাপে অনিশ্চিত হয়ে পড়েছেন এই টাইগার পেসার। তাসকিনের ইনজুরির অবস্থা জানতে তার এমআরআই রিপোর্টের জন্য অপেক্ষায় এখন বিসিবি। রিপোর্ট হাতে পাওয়ার পরই বোঝা যাবে বিশ্বকাপে তিনি খেলতে পারবেন কি না।

টাইগার এই পেসারের চোট কতটা গুরুতর তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তার স্ক্যান রিপোর্ট এখনও হাতে আসেনি। রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে।

এটা জানা গেছে, জিম্বাবুয়ে সিরিজের দল থেকে খুব বেশি পরিবর্তন আসবে না বিশ্বকাপ স্কোয়াডে। অধিনায়ক হিসেবে আছেন শান্ত। ওপেনিংয়ে লিটন দাস, তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকারকে রাখার সম্ভাবনা প্রবল। মিডল অর্ডারে সাকিব, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিকের থাকা অনেকটাই নিশ্চিত।

পেস বোলিং বিভাগে ভরসা রাখা হবে মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলামের ওপর। তাসকিনের থাকাটা নির্ভর করছে স্ক্যান রিপোর্টের ওপর। শেষ মুহূর্তে তিনি বাদ পড়লে ভাগ্য খুলতে পারে তানজিম হাসান সাকিবের। স্পিন আক্রমণে শেখ মেহেদী হাসানের সঙ্গে রিশাদ হোসেন ও তানভীর ইসলামের থাকার জোরালো সম্ভাবনা। এর বাইরে স্ট্যান্ডবাই হিসেবে আরও দুই ক্রিকেটারকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হবে।

মঙ্গলবার দল ঘোষণা করলেও আগামী ২৫ মে পর্যন্ত কোনও কারণ ছাড়াই বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনা যাবে। এই সুযোগটাই নিয়েছে বিসিবি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, যেখানে তাদের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে লাল-সবুজ দল।

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রে স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচের একটি সিরিজ খেলবে বাংলাদেশ। বুধবার (১৬ মে) দেশ ছাড়বে বাংলাদেশ। তার আগে ১৫ই মে সকালে কোচ চন্ডিকা হাথুরুসিংহে আর অধিনায়ক শান্ত আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া