শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

বহু বছর পর নিজের বিষয়ে মুখ খুললেন জ্যাকুলিন

বিনোদন ডেস্ক
আপডেট : শুক্রবার, ২৪ মে, ২০২৪
বহু বছর পর নিজের বিষয়ে মুখ খুললেন জ্যাকুলিন

বিনোদন ডেস্ক : 

অনেক দিন ধরেই হিন্দি সিনেমায় কাজ করছেন শ্রীলঙ্কান অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। তবে ক্যারিয়ার শুরুর পথ ততটা মসৃণ ছিল না। সৌন্দর্যের তথাকথিত সংজ্ঞা মেনে চেহারায় কাটাছেঁড়া করার পরামর্শও দেওয়া হয়েছিল অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই জানালেন তিনি।

ক্যারিয়ারের গোড়ায় দিকেই অস্ত্রোপচারের মাধ্যমে নাকের গড়ন বদলানোর পরামর্শ দেওয়া হয় তাঁকে। শুধু তা–ই নয়; জ্যাকুলিনকে বয়স লুকানোর পরামর্শ দেওয়া হয়। এক সহ-অভিনেতাই নাকি তাঁকে এই পরামর্শ দিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। অভিনেত্রীদের নাকি বয়স ৩০ বছর পেরিয়ে গেলে তাঁরা আর কাজ পান না, এমনই বলা হয়েছিল জ্যাকুলিনকে।

জ্যাকুলিন বলেন, একদম শুরুর দিকের কথা। আমি তখন জিমে শরীরচর্চা করার মাঝে এক অভিনেতাকে বলছিলাম, আমার কী কী প্রশিক্ষণ নেওয়া উচিত।

তখন তিনি আমাকে পরামর্শ দিয়েছিলেন, “শোনো, শুধু নিজের সৌন্দর্যের দিকে নজর দাও। তাহলেই হবে।” আমি বুঝি, সবচেয়ে খারাপ একটা পরামর্শ দিয়েছিলেন তিনি।’ তবে ওই অভিনেতা কে, তা অবশ্য জানাননি জ্যাকুলিন।

অভিনেত্রী আরও বলেছেন, ‘বাহ্যিক সৌন্দর্যকেই সবকিছু মনে করেন অনেকে। আমাকে বহুবার নাকে অস্ত্রোপচার করতে বলা হয়েছে। কিন্তু নিজের নাক নিয়ে কোনো হীনম্মন্যতা নেই। তাই অস্ত্রোপচার করার কথা কখনো ভাবিনি।’

নারীদের বয়স নিয়েও বলিউডের ছুতমার্গ আছে বলে মনে করেন জ্যাকুলিন। বয়স নিয়েও পরামর্শ পেয়েছেন বলে জানান তিনি। এক অভিনেতা তাঁকে বলেছিলেন, ‘৩০ বছর বয়স হচ্ছে তোমার। বলিউডে নারী কিন্তু ৩০-এর পরে কাজ পান না।’ এ কথা শুনে বেশ হতাশ হয়েছিলেন অভিনেত্রী।

সেই একই সাক্ষাৎকারে জ্যাকুলিন জানান, ২০১৫ সালে প্রথম কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় হাঁটেন তিনি। কিন্তু সেই সময়ে কোনো চিত্রগ্রাহকই তাঁর ছবি তোলেননি। কিন্তু চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে তাঁর সাজ নজর কেড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া