মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

বর্তমান আওয়ামী লীগ সরকার আর বেশি দিন নেই : দুদু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ২ জুন, ২০২৩
বর্তমান আওয়ামী লীগ সরকার আর বেশি দিন নেই : দুদু

নিজস্ব প্রতিবেদক : 

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার আর বেশি দিন নেই। এই বছর পার করাই তাদের জন্য কঠিন হয়ে যাবে। কারণ, যত বড় শক্তিশালী হোক না কেন, কোনো জুলুমবাজ, ক্ষমতা অপহরণকারীদের দেশের মানুষ কখনো পছন্দ করেনি-মেনে নেয়নি।

শুক্রবার (২ জুন) বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ সব রাজবন্দীদের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদী মানববন্ধনের আয়োজন করে জিয়া নাগরিক ফোরামে (জিনাফ) ঢাকা মহানগর দক্ষিণ শাখা।

শামসুজ্জামান দুদু বলেন, ইয়াহিয়া খান, আইয়ুব খানকে বিতাড়িত করেছে এই দেশের মানুষ। এটা মনে রাখতে হবে। এটা যদি বর্তমান অবৈধ সরকার মনে রাখে, তাহলে সেটি তাদের জন্য ভালো, দেশের জন্য ভালো, দেশের মানুষের জন্য ভালো।

তিনি বলেন, তারেক জিয়ার বড় পরিচয় হচ্ছে, তিনি বাংলাদেশের সবচেয়ে বড় এবং বৃহৎ রাজনৈতিক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। তাকে দেশে আসতে দেওয়া হচ্ছে না। তারেককে দেশের বাইরে প্রবাস জীবনে থাকতে বাধ্য করা হচ্ছে। ১৭ বছর তিনি দেশের বাইরে। এটিই প্রমাণ করে দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই।

যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতির কথা উল্লেখ করে তিনি আরো বলেন, বিশ্বের ভিসানীতি কখনো বিচার বিভাগকে স্পর্শ করেনি। এবারের ভিসানীতির মধ্য দিয়ে বিচার বিভাগকেও তার আওতাভুক্ত করা হয়েছে। এই সরকারের অপনীতি, লোভ, লুটপাট, সীমাহীন দুর্নীতির কারণে আজ বিশ্বের কাছে বাংলাদেশ একটি ভয়ংকর রাষ্ট্রে রূপান্তরিত হয়েছে। যুক্তরাষ্ট্র থেকে শুরু করে ইউরোপীয় ইউনিয়ন, কানাডা, অস্ট্রেলিয়া সবাই এখন এক ভাষায় কথা বলছে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার কথা বলছে।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান আরো বলেন, এই বছরের শেষ এবং আগামী বছরের শুরুতে যে নির্বাচন হওয়ার কথা সাংবিধানিকভাবে রয়েছে। যে সংবিধান আওয়ামী লীগের সংবিধান। যে সংবিধানে এক সময় গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে মানুষের ভোটাধিকার, মানবিক মর্যাদা, গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করা হয়েছিল, সেটি এখন আর নেই। সেটি ফিরিয়ে আনার লক্ষ্যেই আমাদের এই আন্দোলন।

জিনাফের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. ইব্রাহিম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নেছার আহমেদের সঞ্চালনায় প্রতিবাদী মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমত উল্লাহ ও দেশ বাঁচাও, মানুষ বাঁচাও-এর সভাপতি কে এম রফিকুল ইসলাম রিপন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া