শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

বন্যায় কৃষিখাতে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করবে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী

সিলেট জেলা প্রতিনিধি
আপডেট : সোমবার, ২৪ জুন, ২০২৪
বন্যায় কৃষিখাতে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করবে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী

সিলেট জেলা প্রতিনিধি : 

বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা শুধু ত্রাণ বিতরণ করতে চাইনা। সিলেটে বন্যায় কৃষিখাতে যে ক্ষয়ক্ষতি হয়েছে সেগুলোর ক্ষতিপূরণ দিয়ে সহায়তা করবে সরকার।

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১১টার দিকে সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ৪২ নম্বর ওয়ার্ডে বন্যার্তদের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণের সময় এসব বলেন তিনি।

তিনি বলেন, সিলেটে বন্যায় কৃষি খাতে যে ক্ষতি হয়েছে সেগুলোর ক্ষতিপূরণে সহায়তা করবে সরকার। সুরমা, কুশিয়ারা নদী খননের মাধ্যমে সিলেটবাসীকে বন্যা থেকে রক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী বছর সিলেটবাসীকে বন্যার কবল থেকে রক্ষা করতে সব ধরনের পদক্ষেপ নিতে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী এবং পনিসম্পদ প্রতিমন্ত্রীকে সিলেট পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। সরকার সিলেটকে বন্যার কবল থেকে রক্ষা করতে কাজ করছে।

বস্ত্রমন্ত্রী বলেন, আমরা শুধু ত্রাণ বিতরণ করতে চাই না। বন্যায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেবে সরকার। দেশের যেকোনো দুর্যোগ-দুঃসময়ে আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়ায়। শেখ হাসিনা তার লক্ষ্য অনুযায়ী কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ নির্মাণে তিনি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। তারই হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে, জনগণের প্রত্যাশা পূরণ হচ্ছে।

বিএনপির সমালোচনা করে সরকারি দল আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ক্ষমতার মসনদে বসে দেশের হাজার হাজার কোটি টাকা লুটপাট করে দেশকে দেউলিয়া রাষ্ট্রে পরিণত করেছিল বিএনপি। তাদের কর্তাব্যক্তিরা টাকা পাচার করে সম্পদের পাহাড় তৈরি করেছে। আমরা অভিযোগ করেছিলাম। বলেছিলান, তারেক রহমান অর্থ লোপাট করছে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। কিন্তু তারেক রহমান তো দূরের কথা, একটি দুর্নীতিবাজের বিরুদ্ধেও খালেদা জিয়া সরকার কোনো ব্যবস্থা নেয়নি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ক্ষমতার মসনদে বসে দেশের হাজার হাজার কোটি টাকা লুটপাট করে দেশকে দেউলিয়া রাষ্ট্রে পরিণত করে বিএনপি। তাদের কর্তা ব্যক্তিরা বিদেশে টাকা পাচার করে আলিশান অট্টালিকা নির্মাণসহ সম্পদের পাহাড় তৈরি করেছেন। ‘আমরা অভিযোগ করেছিলাম তারেক রহমান এই দেশে অর্থ লোপাট করছে, তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক।’ তারেক রহমান তো দূরের কথা একটি দুর্নীতিবাজের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেনি খালেদা জিয়া সরকার।

তিনি বলেন, বন্যায় সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। আশ্রয় কেন্দ্রগুলোতে নিয়মিত খাবার, পানি ও ওষুধ সহায়তা প্রদান করা হচ্ছে। এর আগে ২০২২ সালের বন্যায় সিলেটবাসীর পাশে দাঁড়ান প্রধানমন্ত্রী। বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা ও সহমর্মিতা জানাতে তিনি নিজেও সিলেট সফর করেন। তারই নির্দেশে বাংলাদেশ সেনাবাহিনীসহ পুলিশ ও প্রশাসন ও বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনগুলো বন্যার্তদের পাশে দাঁড়ায় এবং পানি বন্দিদের উদ্ধার কাজ করেন। আগামী বছর বন্যার কবল থেকে সিলেটকে রক্ষা করতে কাজ করছে আওয়ামী লীগ সরকার।

ত্রাণ বিতরণকালে সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহাবুব উল আলম হানিফ, প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, জেলা আওয়ামী লীগের সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁন, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান বদরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, প্যানেল মেয়র মো. মখলিছুর রহমান কামরান প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া