বুধবার, ২২ মে ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশ ও জনগণের কল্যাণে কাজ করুন: বৌদ্ধ নেতাদের রাষ্ট্রপতি সাংবাদিকরা সহায়তা করলে আদালতে মামলা কমবে : প্রধান বিচারপতি গণতন্ত্রের জন্য যে দেশ স্বাধীন হয়েছে, সে দেশে এখন আর গণতন্ত্র নেই : শামসুজ্জামান দুদু লু এলেন, ভাবলাম সম্পর্ক ভালো করতে চায় কিন্তু নিশিরাতে স্যাংশন দিলো: কাদের ১ মিনিটের ‘ঝড়’ তুললেন মাহি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আম্পায়ার বাংলাদেশি সৈকত অবাধ্য পর্যটক সামলাতে দেওয়াল তুলছে জাপান হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষার বিকল্প নেই : স্পিকার নির্বাচনে জিতে দুধ দিয়ে গোসল করলেন চেয়ারম্যান!

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, উদ্ধার ১২ নাবিক

নোয়াখালী জেলা প্রতিনিধি
আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, উদ্ধার ১২ নাবিক

নোয়াখালী জেলা প্রতিনিধি : 

নোয়াখালীর হাতিয়ার পূর্বদিকে বঙ্গোপসাগরের মোহনায় এমভি মৌমনি নামে একটি কার্গো জাহাজ ডুবে গেছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর তিনটার দিকে ১২ নাবিককে উদ্ধার করেছে মাছ ধরার ট্রলারের মাঝি-মাল্লারা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে হাতিয়ার ইসলাম চরের কাছে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, এমভি মৌমনি নামের একটি জাহাজ চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। পথে ভাসান চরের পূর্ব অংশে ইসলাম চর এলাকায় পৌঁছালে দুপুর ১২টার দিকে ১২ নাবিক ও মালামালসহ জাহাজটি বৈরী আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়। এ সময় জাহাজে থাকা ১২ নাবিক ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশ ধরে ভাসতে থাকে। এ সময় নাবিকরা ৯৯৯ এ কল দিয়ে সহযোগিতা চান।

পরে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ড সহযোগিতার জন্য ঘটনাস্থলে রওয়ানা হয়। এর মধ্যে একটি মাছ ধরার ট্রলার ডুবে যাওয়া জাহাজে নাবিকদের দেখতে পেয়ে তাদের মধ্যে ১২ জনকে উদ্ধার করে।

এ বিষয়ে হাতিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান জানান, সাগর মোহনায় ঘটনাটি ঘটেছে। ফলে নৌ-পুলিশ ও কোস্টগার্ড যেতে সময় লেগেছে, তবে নৌ-পুলিশের আগে কোষ্টগার্ড সাড়ে ৪টার পর ঘটনাস্থলে পৌঁছেছে। অবশ্য কোস্টগার্ড পৌঁছার আগেই জেলেদের একটি বোর্ড নাবিকদের উদ্ধার করে। তাদেরকে নিরাপদে পৌঁছানের সকল ব্যবস্থা করছে কোস্টগার্ড।

জাহাজের মালিকপক্ষ থেকে মোহাম্মদ ওহায়েদুল ইসলাম নামে একজন জানান, বৈরী আবহাওয়ার কারণে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে। ডুবে যাওয়ার প্রকৃত কারণ জানা যায়নি। জাহাজে থাকা লোকজনের সঙ্গে প্রথমে ফোনে কথা বলা গেলেও পরে নেটওয়ার্ক না থাকায় যোগাযোগ করা যাচ্ছে না। জাহাজটি চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকা যাচ্ছিল। জাহাজে ১২ জন নাবিক ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া